প্রকাশ্যে ভ্যাকসিন নেবেন সাবেক ৩ প্রেসিডেন্ট
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২০, ১৬:০৯
প্রকাশ্যে ভ্যাকসিন নেবেন সাবেক ৩ প্রেসিডেন্ট
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্কিন নাগরিকদের উৎসাহিত করতে প্রকাশ্যে কোভিড ভ্যাকসিন নেবেন সাবেক তিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন, জর্জ ডব্লিউ বুশ ও বারাক ওবামা। ভ্যাকসিনের নিরাপত্তার বিষয়টি জানান দিতেই এমন পদক্ষেপ নিয়েছেন তারা।


সাবেক ডেমোক্র্যাট প্রেসিডেন্ট ওবামা বলেছেন, যদি যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউসি মনে করেন ভ্যাকসিন নিরাপদ ও কার্যকর, তাহলে তিনি তা গ্রহণ করবেন।


ওবামা বলেন, ‘অ্যান্থোনি ফাউসিকে সাধারণ মানুষ খুবই পছন্দ করেন। তার সঙ্গে কাজ করার দারুণ অভিজ্ঞতা রয়েছে আমার। তাকে বিশ্বাস করি, এ বিষয়ে কোনো সন্দেহ নেই।’


জনসম্মুখে কোভিড-১৯ টিকা নেয়ার বিষয়ে ওবামা আরো জানান, ‘আমি আপনাদের প্রতিশ্রুতি দিচ্ছি টিকা বের হলে আমি গ্রহণ করবো। হয়তো তা টিভিতে বা ক্যামেরার সামনে গ্রহণ করবো। যাতে করে মানুষ বিশ্বাস করে আমি বিজ্ঞানে আস্থা রাখি।’


ওবামার এই মন্তব্যের পর বুশ ও ক্লিনটনের প্রতিনিধিরাও একই তথ্য জানিয়েছেন। তারা বলছেন, সাবেক এই দুই প্রেসিডেন্টও প্রকাশ্যে টিকা নিতে বেশ আগ্রহী।


তবে কোন ভ্যাকসিন তারা নেবেন এ বিষয়টি জানাননি ওবামা। ফাইজার এবং বায়োএনটেকের ভ্যাকসিন মার্কিন যুক্তরাষ্ট্রে অনুমোদনের বিষয়ে জো বাইডেন প্রশাসনের আগামী বৈঠকে সিদ্ধান্ত হবে।


করোনা এবং ভ্যাকসিনের বিষয়ে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যেখানে নীরব, সেখানে সাবেক এই তিন প্রেসিডেন্টের এমন উদ্যোগে বেশ অবাক হয়েছেন অনেকেই।


এদিকে গত বুধবার যুক্তরাষ্ট্রে একদিনেই করোনার থাবায় ৩ হাজার ১০০ জন মারা গেছেন, যা ৯/১১ -এ সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যাও ছাড়িয়ে গেছে।


মহামারি করোনা ভাইরাসে প্রথম ঢেউয়ে বিপর্যস্ত দেশ হিসাবে প্রথমে ছিল যুক্তরাষ্ট্র। করোনার দ্বিতীয় ঢেউয়েও একই অবস্থা দেশটিতে। গত ২৪ ঘন্টায় দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ লাখ ১৮ হাজারেরও বেশি মানুষ, যা একদিন আক্রান্তের আগের সব রেকর্ডকে ভেঙ্গে দিয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে প্রাণ হারিয়েছেন ২ হাজার ৯১৮ জন।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com