শিরোনাম
ফাখরিজাদে হত্যার ঘটনায় ইরানের ওপর চটেছে সৌদি
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২০, ১৯:২৩
ফাখরিজাদে হত্যার ঘটনায় ইরানের ওপর চটেছে সৌদি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরানের বিশিষ্টি পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে হত্যার ঘটনায় ইরানের পররাষ্ট্র্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফের মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেছে সৌদি আরব। মোহসেন ফাখরিজাদে হত্যার ঘটনায় ইসরাইল এবং আমেরিকার সঙ্গে সৌদি আরবকে জড়িয়ে বক্তব্য দিয়েছেন জারিফ।


এরপর মঙ্গলবার (১ ডিসেম্বর) ইরানের অভিযোগ প্রত্যাখ্যান করে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আবদেল আল-জুবায়ের বলেন, ইরানের পররাষ্ট্রমন্ত্রী জারিফ তার দেশের যে কোনও নেতিবাচক ঘটনার জন্য সৌদি আরবকে দোষারোপ করতে মরিয়া হয়ে থাকেন। পরবর্তী ভূমিকম্প বা বন্যার জন্য কি তিনি সৌদিকে দায়ী করবেন। খবর-আরব নিউজের।


টুইট বার্তায় তিনি আরো বলেন, সৌদি আরবের নীতি হত্যার সঙ্গে জড়িত নয়, ইরানের মতো নয়, যা ১৯৭৯ সালে খোমেনি বিপ্লবের সময় করেছিল।আমাদের জিজ্ঞেস করুন এবং অন্য দেশগুলোকে জিজ্ঞাসা করুন, ইরানের অপরাধী ও বেআইনি কার্যক্রমের কারণে তাদের অনেক নাগরিককে হারিয়েছে।


এর আগে ইরানি পররাষ্ট্র বলেছিলেন, ইসরাইলি প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি যুবরাজের যে বৈঠক হয়েছে মোহসেন ফাখরিজাদেহ হত্যাকাণ্ডে তার ভূমিকা থাকতে পারে।


ইন্সটাগ্রামে দেওয়া পোস্টে জারিফ বলেন, তাড়াহুড়া করে এই অঞ্চলে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সফর, সৌদি আরবে ত্রিপক্ষীয় বৈঠক এবং নেতানিয়াহুর বক্তব্য একটি ষড়যন্ত্রের ইঙ্গিত দেয়। দুর্ভাগ্যক্রমে শুক্রবারের কাপুরুষোচিত সন্ত্রাসী হামলায় দেশের একজন শীর্ষ নির্বাহীর শাহাদাত বরণের মাধ্যমে এই ষড়যন্ত্রের বাস্তবায়ন ঘটেছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com