নির্বাচনে অনিয়ম হয়নি: মার্কিন অ্যাটর্নি
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২০, ১১:৪৪
নির্বাচনে অনিয়ম হয়নি: মার্কিন অ্যাটর্নি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের এবারের নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভোটে জালিয়াতির অভিযোগ তুলেছেন। তবে মঙ্গলবার ট্রাম্পের মিত্র ও দেশটির অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার বলেছেন, ফল বদলে দেয়ার মতো কোনো জালিয়াতি নির্বাচনে হয়নি। বিবিসি।


উইলিয়াম বারকে প্রেসিডেন্ট ট্রাম্পের একজন ঘনিষ্ঠ শীর্ষ মিত্র হিসেবে দেখা হয়। পরাজয় স্বীকার না করা ডোনাল্ড ট্রাম্পের জন্য দেশটির সর্বোচ্চ আইন কর্মকর্তা উইলিয়াম বার-এর এমন মন্তব্য একটি বড় ধাক্কা বলে মনে করা হচ্ছে।


বিবিসি জানায়, গতকাল মঙ্গলবার একটি বার্তা সংস্থাকে সাক্ষাৎকার দেন উইলিয়াম বার। সেই সাক্ষাৎকারে তিনি বলেছেন, আজ পর্যন্ত তারা এমন কোনো মাপের জালিয়াতি দেখেননি, যা নির্বাচনের ফলাফলে ভিন্নতা আনতে পারতো।


একদিকে যখন জো বাইডেনের বিজয়ের ফলাফলের আনুষ্ঠানিক স্বীকৃতি দেয়া হচ্ছে, তখন পরাজিত হওয়া রাজ্যগুলোয় একের পর এক মামলা করে চলেছে ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনি শিবির।


নির্বাচনে জো বাইডেন পেয়েছেন ৩০৬টি ইলেকটোরাল কলেজ ভোট, যেখানে ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২৩২টি। ভোটের সংখ্যার দিক থেকে ট্রাম্পের চেয়ে ৬২ লাখ ভোট বেশি পেয়েছেন বাইডেন। তবে কোনও তথ্য প্রমাণ ছাড়াই একের পর পর এক ভোট জালিয়াতির অভিযোগ করে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। যখন উইলিয়াম বার-এর এই ঘোষণা এলো, তখনও ট্রাম্প কোনও তথ্যপ্রমাণ ছাড়াই টুইটারে আবারও ভোট জালিয়াতির অভিযোগ তুলেছেন।


উল্লেখ্য, ভোটের ফল পাল্টে দিতে ট্রাম্প ও তার প্রচার শিবির অঙ্গরাজ্য পর্যায়ে একাধিক মামলা করেছেন। তবে এসব মামলার অধিকাংশই খারিজ হয়েছে। ট্রাম্প এখন সুপ্রিম কোর্টে যাওয়ার কথা বলছেন।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com