‘পাশ্চাত্যের উচিত মুসলিম দেশগুলোতে হস্তক্ষেপ বন্ধ করা’
প্রকাশ : ২৮ অক্টোবর ২০২০, ১৯:৫৫
‘পাশ্চাত্যের উচিত মুসলিম দেশগুলোতে হস্তক্ষেপ বন্ধ করা’
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফ্রান্সসহ পাশ্চাত্যের দেশগুলোর মুসলিম দেশগুলোতে হস্তক্ষেপ বন্ধ করা উচিত বলে মন্তব্য করেছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি।বুধবার (২৮ অক্টোবর) তেহরানে মন্ত্রিসভার বৈঠকে হাসান রুহানি এসব কথা বলেন।খবর ফার্স নিউজের।


ড. হাসান রুহানি বলেন, ফ্রান্সসহ পাশ্চাত্যের দেশগুলো মুসলিম দেশগুলোতে হস্তক্ষেপ করছে। মানব সমাজে শান্তি, ভ্রাতৃত্ব ও নিরাপত্তা প্রতিষ্ঠার যে স্লোগান তারা দেয় সে ব্যাপারে আন্তরিকতা থাকলে তাদের উচিৎ মুসলিম দেশগুলোর অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ বন্ধ করা।


হজরত মুহাম্মাদ (স.)-কে অবমাননার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, অবমাননা কোনো শিল্প হতে পারে না বরং এটা হচ্ছে নীতি-নৈতিকতা পরিপন্থী কাজ। এর মাধ্যমে শত শত কোটি মুসলমানসহ অসংখ্য মানুষের হৃদয়ে আঘাত করা হচ্ছে, সহিংসতায় উসকানি দেয়া হচ্ছে।


তিনি বলেন, যারা এই ভুল পথে পা বাড়িয়েছে তাদের উচিৎ অবিলম্বে পথ পরিবর্তন করে সত্য ও ন্যায়ের পথে ফিরে আসা এবং ঐশী ধর্মগুলোর প্রতি শ্রদ্ধা প্রদর্শন করা।


ইরানের প্রেসিডেন্ট বলেন, ইউরোপীয়রাসহ প্রাচ্য ও পাশ্চাত্যের প্রতিটি মানুষ মহানবী হজরত মুহাম্মাদ (স.) এর কাছে ঋণী। কারণ তিনি হলেন গোটা মানবতার শিক্ষক। এটা খুব বিস্ময়কর যে, যারা নিজেরা মুখে মুক্তি, স্বাধীনতা, ন্যায়-নীতি ও আইনের কথা বলে তারাই একে অপরকে অবমাননার জন্য জনগণকে উসকানি দিচ্ছে।


ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনসহ কয়েক জন ইউরোপীয় কর্মকর্তার অবমাননাকর বক্তব্যের বিরুদ্ধে গোটা মুসলিম বিশ্বের প্রতিবাদের প্রশংসা করে তিনি বলেন, এর মধ্যদিয়ে এটাই স্পষ্ট হয়েছে যে মুসলিম বিশ্ব কখনোই মহানবী (স.)'র পথ থেকে দূরে সরে যাবে না।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com