সবার উচিৎ ফ্রান্সের পণ্য বর্জন করা: জাকির নায়েক
প্রকাশ : ২৮ অক্টোবর ২০২০, ১৯:৩৩
সবার উচিৎ ফ্রান্সের পণ্য বর্জন করা: জাকির নায়েক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মহানবী হযরত মোহাম্মদকে (স.) ব্যাঙ্গ করে কার্টুন প্রকাশের কারণে পুরো মুসলিম বিশ্বে ফরাসি পণ্য বয়কটের হিড়িক পড়েছে।এবার সেই অন্তর্ভুক্ত হলেন ভারতীয় বংশদ্ভূত জনপ্রিয় ইসলামিক স্কলার ও বক্তা ডা. জাকির নায়েক। এ বিষয়ে ফেসবুকে নিয়মিত প্রচারণা চালাচ্ছেন তিনি।


সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেইজে ফ্রান্সের বিভিন্ন পণ্যের তালিকা শেয়ার করেছেন জাকির নায়েক।


ফ্রান্সের সব সেবা ও পণ্য বয়কট করতে বিশ্ব মুসলিমের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, মহানবী হজরত মোহাম্মদকে (সা.) অবমাননার কারণে আমাদের সবার উচিৎ ফ্রান্সের পণ্য ও সেবা বর্জন করা।


ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর বিতর্কিত মন্তব্যের সমালোচনা করে জাকির নায়েক বলেন, প্রেসিডেন্ট ম্যাক্রোঁ ইসলামকে এমন একটি ধর্ম হিসাবে বর্ণনা করেছেন যা সারা বিশ্বে সংকটে রয়েছে। আসলে তিনি যে বিষয়টি অনুধাবন করতে ব্যর্থ হয়েছেন তা হল ‘সমগ্র বিশ্বজুড়ে সঙ্কট সমাধানের সমাধান ইসলাম।


বিশ্বনবী হযরত মোহাম্মদকে (সা.) নিয়ে ফরাসী পত্রিকায় ব্যাঙ্গচিত্র প্রকাশ ও ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোর মন্তব্যের প্রতিবাদে বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমেও নিন্দার ঝড় বইছে। ব্যবহারকারীদের আইডি থেকে ফ্রান্সের পণ্য বয়কটের জন্য হ্যাশট্যাগ চালু হয়েছে। পাশাপাশি বিশ্বনবীকে ভালোবাসি এমন হ্যাশট্যাগও চালু হয়েছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com