বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ দুই কোটি ৪৮ লাখ
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০:২০
বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ দুই কোটি ৪৮ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৪৮ লাখ ৭৭ হাজার ২২৩ জন। সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩৫ লাখ ৪৮ হাজার ৭৭০ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৬ হাজার ৩৫৯ জন।


আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭৩ লাখ ৬১ হাজার ৬১১ জন। মারা গেছেন ২ লাখ ৯ হাজার ৮০৮ জন।


এদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৬১ লাখ ৪৩ হাজার ১৯ জন এবং মৃত্যু হয়েছে ৯৬ হাজার ৩৫১ জনের।


তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৭ লাখ ৪৮ হাজার ৩২৭ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৪২ হাজার ১৬১ জনের।


চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১১ লাখ ৫৯ হাজার ৫৭৩ জন। এর মধ্যে মারা গেছেন ২০ হাজার ৩৮৫ জন।


এদিকে পেরুকে টপকে সংক্রমণে ৫ম স্থানে অবস্থান করছে কলম্বিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৮ লাখ ১৮ হাজার ২০৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৫ হাজার ৬৪১ জনের।


১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৬০ হাজার ৫৫৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ১৯৩ জনের।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com