ট্রাম্প বিরোধী পোস্ট দেয়ায় পুরস্কার থেকে বাদ সাংবাদিক
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২০, ১৩:০৯
ট্রাম্প বিরোধী পোস্ট দেয়ায় পুরস্কার থেকে বাদ সাংবাদিক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করে পোস্ট দেয়ায় বিশ্বের দশ সাহসী নারীকে দেয়া পুরস্কারের তালিকা থেকে বাদ পড়েছেন এক নারী। সিএনএন ও নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে। পুরস্কারের তালিকা থেকে বাদ দেয়া নারীর নাম জেসিক্কা আরো। তিনি ফিনল্যান্ডের সাংবাদিকতা করেন। যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট এই পুরস্কার প্রদান করে।


প্রতিবেদনে বলা হয়, বিশ্বের বিভিন্ন দেশে থাকা মার্কিন দূতাবাসগুলো থেকে পাঠানো তালিকা থেকে ১০ জনকে এই পুরস্কারের জন্য বাছাই করে স্টেট ডিপার্টমেন্ট। সেই দশজনের মধ্যে ছিলেন জেসিক্কা। তাকে জানানোও হয়েছিলো যে তিনি পুরস্কার পাচ্ছেন।


তবে মার্কিন স্টেট ডিপার্টমেন্ট জেসিক্কার সামাজিক মাধ্যমে তদন্ত করে দেখে যে সেখানে ট্রাম্পের সমালোচনা করে পোস্ট দেয়া হয়েছে। তারপরই তাকে পুরস্কার প্রাপ্তদের তালিকা থেকে সরিয়ে দেয়া হয় তাকে।


জেসিক্কার আরো জানায়, ফিনল্যান্ডের হেলসিঙ্কিস্থ মার্কিন দূতাবাস থেকে তাকে এই পুরস্কারের জন্যে মনোনীত করার তথ্য জানানো হয়েছিল। তিনি সবধরনের প্রস্তুতিও নিয়েছিলেন। কিন্তু গত ফেব্রুয়ারিতে স্টেট ডিপার্টমেন্ট তাকে তাদের অপারগতার কথা জানান।


স্টেট ডিপার্টমেন্টের ইন্সপেক্টর জেনারেলের অফিস থেকে গণমাধ্যমকে জানানো হয়েছে যে, পুরস্কার দেয়া, না দেয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের পর তা পরিবর্তনের এখতিয়ার রয়েছে স্টেট ডিপার্টমেন্টের। সে আলোকেই তারা জেসিক্কা আরোর নাম শেষ মূহূর্তে বাদ দিয়েছেন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com