ইরানর সামরিক বাহিনীরি টার্গেট ট্রাম্প
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২০, ১৮:১১
ইরানর সামরিক বাহিনীরি টার্গেট ট্রাম্প
আন্তর্জতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরানের সাবেক কোদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানি হত্যার সঙ্গে জড়িত থাকার দায়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের সামরিক বাহিনীর আজীবন টার্গেট থাকবেন। এমনটাই জানিয়েছেন দেশটির সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনির একজন প্রতিনিধি।


রবিবার (২০ সেপ্টেম্বর) তিনি বলেন, ‘সোলাইমানির হত্যাকারী’ হিসেবে ট্রাম্প তার ‘নোংরা ও মর্যাদাহানিকর’ জীবনের জন্য ইসলামী বিপ্লবী গার্ড কর্পসের (আইআরজিসি) লক্ষ্য হবেন। ট্রাম্প যতোদিন বেঁচে থাকবেন ততোদিন তিনি আইআরজিসির লক্ষ্য হবেন।


এদিকে, রবিবার সোলেইমানি হত্যার বদলা নেওয়ার হুমকি দিয়েছে আইআরজিসি। ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্দেশে বলেছেন, জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার বদলা নেয়া হবেই। এ ক্ষেত্রে কোনো ধরণের দ্বিধা-সন্দেহের অবকাশ নেই।


প্রসঙ্গত, চলতি বছরের ৩ জানুয়ারি ইরাক সরকারের আমন্ত্রণে জেনারেল কাসেম সোলাইমানি দেশটিতে সফরে গেলে বাগদাদ বিমানবন্দরের কাছে ড্রোন হামলা চালিয়ে তাকে হত্যা করে সন্ত্রাসী মার্কিন সেনারা। হামলায় ইরাকের জনপ্রিয় হাশদ আশ-শা’বি বাহিনীর উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ দু’দেশের আরো কয়েকজন সেনা কর্মকর্তা নিহত হন। সূত্র: আল-আরবিয়া।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com