বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৯ লাখ ৫০ হাজার
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫৮
বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৯ লাখ ৫০ হাজার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৫ হাজার ১২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৫০ হাজার ৪৫০ জন। একই সময়ে শনাক্ত হয়েছে আরো ৩ লাখ ৪ হাজার ৪৮৯ জনের। এতে করে মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩ লাখ ৪২ হাজার ৮৮১ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ২০ লাখ ৩১ হাজার ২৭৩ জন।


শুক্রবার (১৮ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৮ লাখ ৭৪ হাজার ৫৯৬ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ২ হাজার ২১৩ জন।


ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৫২ লাখ ১২ হাজার ৬৮৬ জন এবং মৃত্যু হয়েছে ৮৪ হাজার ৪০৪ জনের।


তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৪ লাখ ৫৭ হাজার ৪৪৩ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৩৫ হাজার ৩১ জনের।


চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৮৫ হাজার ২৮১ জন। এর মধ্যে মারা গেছেন ১৯ হাজার ৬১ জন।


সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৪৪ হাজার ৪০০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩১ হাজার ৫১ জনের।


ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৪৪ হাজার ২৬৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৫৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৫০ হাজার ৪১২ জন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com