বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ৩৯ লাখ
প্রকাশ : ১৪ আগস্ট ২০২০, ০৯:২৭
বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ৩৯ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিছেন এক কোটি ৩৯ লাখ ১১ হাজার ৭৫৭ জন। এছাড়া সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ১০ লাখ ৮১ হাজার ৬৩৮ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৫৩ হাজার ৪৭৯ জন।


আজ শুক্রবার (১৪ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে প্রতিদিনই গড়ে ৫০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।


আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫৩ লাখ ৮৩ হাজার ৩৯৩। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৬৯ হাজার ৬২৩ জন।


দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিলে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩১ লাখ ৮০ হাজার ৭৫৮ জন। অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ লাখ ৪ হাজার ৫২৮ জন।


অন্যদিকে লাফিয়ে লাফিয়ে সংক্রমণ বাড়তে থাকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৫৯ হাজার ৬১৩। এর মধ্যে মারা গেছে ৪৮ হাজার ১৪৪ জন।


এছাড়া রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৯ লাখ ৭ হাজার ৭৫৮ জন। এর মধ্যে মারা গেছে ১৫ হাজার ৩৮৪ জন। সংক্রমণে ৫ম অবস্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৬৮ হাজার ৯১৯। এর মধ্যে মৃত্যু হয়েছে ১১ হাজার ১০ জনের।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com