বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ২৭ লাখ
প্রকাশ : ০৯ আগস্ট ২০২০, ০৯:০১
বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ২৭ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট এক কোটি ২৭ লাখ ২১ হাজার ১৮৬ জন। এছাড়া মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৯৮ লাখ ৪ হাজার ৪০৮ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ২৯ হাজার ৫৬৮ জন।


আজ রবিবার (৯ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।


করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৫১ লাখ ৪৯ হাজার ৭২৩ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৭০ জনের। সুস্থ হয়ে উঠেছেন ২৬ লাখ ৩৮ হাজার ৪৭০ জন।


দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৩০ লাখ ১৩ হাজার ৩৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৫৪৩ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২০ লাখ ৯৪ হাজার ২৯৩ জন।


অন্যদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ২১ লাখ ৫২ হাজার ২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৪৫৩ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৯ হাজার ৮০৪ জন।


চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৮২ হাজার ৩৪৭ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১৪ হাজার ৮৫৪ জনের।


পঞ্চম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ১৮৮ জন। তাদের মধ্যে মারা গেছেন ১০ হাজার ২১০ জন।


প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৫৫ হাজার ১১৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৬৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৪৬ হাজার ৬০৪ জন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com