বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ১৬ লাখ
প্রকাশ : ০৪ আগস্ট ২০২০, ০৯:২৭
বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ১৬ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট এক কোটি ১৬ লাখ ৭২ হাজার ৯১৭ জন। সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৮৪ লাখ ৪৩ হাজার ৪৮৪ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লাখ ৯৭ হাজার ১৮৯ জন।


আজ মঙ্গলবার (৪ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।


করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৪৮ লাখ ৬২ হাজার ১৭৪ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৫৮ হাজার ৯২৯ জনের। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৪ লাখ ৪৬ হাজার ৭৯৮ জন।


দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২৭ লাখ ৫১ হাজার ৬৬৫ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৯৪ হাজার ৭০২ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ১২ হাজার ৩১৯ জন।


এদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১৮ লাখ ৫৫ হাজার ৩৩১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৩৮ হাজার ৯৭১ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৩০ হাজার ৪৪০ জন।


চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৮ লাখ ৫৬ হাজার ২৬৪ জন। আর মৃত্যু হয়েছে ১৪ হাজার ২০৭ জনের।


সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৪২ হাজার ১০২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ১৮৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৩৭ হাজার ৯০৫ জন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com