যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৩৫ লাখ
প্রকাশ : ১৫ জুলাই ২০২০, ১২:৫৩
যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৩৫ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মহামারী করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে এরইমধ্যে মারা গেছেন ১ লাখ ৪০ হাজারের বেশি মানুষ। আর করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৫ লাখের বেশি।


ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যানুযায়ী, বুধবার (১৫ জুলাই) যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৫ লাখ ৪৫ হাজার ৭৭ জন। আর মারা গেছেন ১ লাখ ৩৯ হাজার ১৪৩ জন। সুস্থ হয়ে ‍উঠেছেন ১৬ লাখ ১৯৫ জন। বিশ্বের মোট আক্রান্তের চার ভাগের এক ভাগই যুক্তরাষ্ট্রের জনগণ।


এদিকে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৩৪ লাখ ২৪ হাজার ৩০৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৩৬ হাজার ৪৩২ জন।


ওই পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬১ হাজার ২৪৮ জন। অপরদিকে একদিনেই মারা গেছেন আরও ৮২৭ জন।


এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। তবে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।


তবে করোনায় এখন পর্যন্ত আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি নিউইয়র্ক অঙ্গরাজ্যে। এরপরেই রয়েছে ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, টেক্সাস এবং নিউ জার্সি।


করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসা সত্ত্বেও যুক্তরাষ্ট্রে স্কুল-কলেজ খুলে দেয়ার কথা বলছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ কারণে তার ব্যাপক সমালোচনা হচ্ছে।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com