বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ৭৬ লাখ ৯৬ হাজার
প্রকাশ : ১৪ জুলাই ২০২০, ১০:১২
বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ৭৬ লাখ ৯৬ হাজার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭৬ লাখ ৯৬ হাজার ৩৮১ জন।


আজ মঙ্গলবার (১৪ জুলাই) করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।


ওয়ার্ল্ডোমিটারের দেয়া তথ্যমতে, এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৩২ লাখ ৩৫ হাজার ৭৬০ জনে। আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লাখ ৭৫ হাজার ৫২৫ জন।


করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৩৪ লাখ ৭৯ হাজার ৪৮৩ জন। এছাড়াও মৃত্যু হয়েছে ১ লাখ ৩৮ হাজার ২৪৭ জনের। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৫ লাখ ৪৯ হাজার ৪৬৯ জন।


দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৮ লাখ ৮৭ হাজার ৯৫৯ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৭২ হাজার ৯২১ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১২ লাখ ১৩ হাজার ৫১২ জন।


অন্যদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ৯ লাখ ৭ হাজার ৬৪৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ২৩ হাজার ৭২৭ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৭২ হাজার ১১২ জন। চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৭ লাখ ৩৩ হাজার ৬৯৯ জন। আর মৃত্যু হয়েছে ১১ হাজার ৪৩৯ জনের।


সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৮৬ হাজার ৮৯৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৩৯১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৯৮ হাজার ৩১৭ জন।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com