অস্ত্র নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ালে কঠোর জবাব দেয়া হবে: ইরান
প্রকাশ : ১১ জুলাই ২০২০, ১৯:২৩
অস্ত্র নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ালে কঠোর জবাব দেয়া হবে: ইরান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের চাপের কারণে জাতিসংঘ ইরানের বিরুদ্ধে অস্ত্র নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ালে কঠোর জবাব দেয়া হবে বলে ‍হুঁশিয়ারি দিয়েছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি। শনিবার (১১ জুলাই) ইস্ফাহানে এক সংবাদ সম্মেলনে তিনি এ হুঁশিয়ারি দেন। খবর ইরনার।


আব্বাস মুসাভি বলেন, ইরান স্বেচ্ছায় আন্তর্জাতিক আনবিক শক্তি সংস্থা বা আইএইএ’র সঙ্গে সহযোগিতা করছে। তবে আমরা সব সময় এই অবস্থানে থাকব এমন নিশ্চয়তা দিচ্ছি না।


ইরানের নাতাঞ্জ পরমাণু কেন্দ্রের একটি অংশে আগুন লাগার ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, ইরানের নিরাপত্তা সংস্থাগুলো এই ঘটনার সব দিক পর্যালোচনা করে দেখছে। তদন্তে যদি এটা প্রমাণিত হয় যে, এর পেছনে বিদেশি শক্তির হাত ছিল তাহলে অবশ্যই তা ঘোষণা করা হবে এবং বিদেশি শক্তি জড়িত থাকলে তাকে এ জন্য পরিণতি ভোগ করতে হবে।


ইরানের কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলাইমানি হত্যা মামলা চলবে বলেও তিনি জানান। জেনারেল সোলাইমানি হত্যার বিচার বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে বিশেষ কমিটি গঠন করা হয়েছে। এছাড়া বিচার বিভাগের মতো আরও কিছু বিভাগ এ বিষয়টি নিয়ে কাজ করছে।


বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের বেরিয়ে যাওয়ার সমালোচনা করে তিনি বলেন, গোটা বিশ্বের মানুষ যখন করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে ঠিক তখনি মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে বেরিয়ে গেছে। এটা স্বাস্থ্য ও চিকিৎসা খাতে সন্ত্রাসবাদ ছাড়া আর কিছু নয়।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com