বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ৬৬ লাখ ৪২ হাজার
প্রকাশ : ০৭ জুলাই ২০২০, ১০:১৭
বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ৬৬ লাখ ৪২ হাজার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থতার সংখ্যা বাড়ছে উল্লেখযোগ্য হারে। আজ মঙ্গলবার (৭ জুলাই) এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৬৬ লাখ ৪২ হাজার ৭৭১ জন।


করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে। তাদের দেয়া তথ্যমতে, করোনায় বিশ্বব্যাপী এখন পর্যন্ত সংক্রমণের মোট সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ১৭ লাখ ৪০ হাজার ১০০ জনে। অপরদিকে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৪০ হাজার ৬৭৭ জন।


করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৩০ লাখ ৪০ হাজার ৮৩৩ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৩২ হাজার ৯৭৯ জনের। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৩ লাখ ২৪ হাজার ৯৪৭ জন।


দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৬ লাখ ২৬ হাজার ৭১ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৬৫ হাজার ৫৫৬ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ৭৮ হাজার ৬১৫ জন।


রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ৭ লাখ ২০ হাজার ৩৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ২০ হাজার ১৭৪ জন এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৪০ হাজার ১৫০ জন।


চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণ হয়েছেন ৬ লাখ ৮৭ হাজার ৮৬২ জন আর মৃত্যু হয়েছে ১০ হাজার ২৯৬ জনের।


সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৮ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৬৫ হাজার ৬১৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৯৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭৬ হাজার ১৪৯ জন।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com