করোনা: সুস্থ হওয়ার সংখ্যা ছাড়ালো ২৯ লাখ
প্রকাশ : ০২ জুন ২০২০, ০৯:৫৬
করোনা: সুস্থ হওয়ার সংখ্যা ছাড়ালো ২৯ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বব্যাপী করোনাভাইরাস থেকে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৯ লাখ ৩ হাজার ৬০৫ জন। করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এই তথ্য জানিয়েছে।


২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীন থেকে এই মহামারি শুরু হলেও ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে তাণ্ডব চালিয়েছে করোনাভাইরাস। এখন এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল ও ব্রিটেন।


আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৫৯ হাজার ৩২৩ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ছয় হাজার ৯২৫ জনের। সুস্থ হয়েছেন ৬ লাখ ১৫ হাজার ৬১৬ জন।


আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে আসা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫ লাখ ২৯ হাজার ৪০৫ জন, মৃত্যু হয়েছে ৩০ হাজার ৪৬ জনের।


রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১৪ হাজার ৮৭৮ জন, মৃত্যু হয়েছে ৪৮৫৫ জনের। স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৭১৮ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১২৭ জনের।


মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রিটেনে এখন পর্যন্ত মারা গেছেন ৩৯ হাজার ৪৫ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৬ হাজার ৩৩২ জন। এছাড়া ইতালিতে মারা গেছেন ৩৩ হাজার ৪৭৫ জন।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com