বিক্ষোভের সময় স্ত্রীসহ বাঙ্কারে লুকিয়ে ছিলেন ট্রাম্প!
প্রকাশ : ০১ জুন ২০২০, ১৬:৪৬
বিক্ষোভের সময় স্ত্রীসহ বাঙ্কারে লুকিয়ে ছিলেন ট্রাম্প!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েড হত্যার ঘটনায় হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ চলার সময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়েছিল সিক্রেট সার্ভিস। তখন তাকে হোয়াইট হাউসের একটি গোপন বাঙ্কারে লুকিয়ে রাখা হয়েছিলো।সিএনএন এ তথ্য জানিয়েছে।


সিএনএন-এর প্রতিবেদন অনুযায়ী, পরিস্থিতি ক্রমাগত উত্তপ্ত হতে থাকায় ট্রাম্পকে বাঙ্কারে লুকিয়ে রাখেন সিক্রেট সার্ভিসের কর্মকর্তারা। মূলত সন্ত্রাসী হামলাজনিত পরিস্থিতি মোকাবিলার জন্য হোয়াইট হাউসে গোপন ওই বাঙ্কার তৈরি করা হয়েছিল। শুক্রবার প্রায় ১ ঘণ্টা মাটির তলার বাঙ্কারে ছিলেন মার্কিন প্রেসিডেন্ট। এদিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প ও পুত্র ব্যারন ট্রাম্পকেও বাঙ্কারে রাখা হয়েছিল।


বিক্ষোভকারীদের বিরুদ্ধে রবিবার একের পর এক টুইট করেছেন ট্রাম্প। তার দাবি, যারা কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যু নিয়ে প্রতিবাদ করছেন, তারা নৈরাজ্যবাদী। ট্রাম্পের দাবি বর্ণবৈষম্যের বিরুদ্ধে আওয়াজ তুলতে গিয়ে দেশের প্রগতিশীল বামপন্থী শক্তিগুলি দেশের মধ্যে নৈরাজ্য চালাচ্ছে।


এরপর রবিবার রাতে হোয়াইট হাউসের সামনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সোশ্যাল মিডিয়ায় একাধিক পোস্টে দেখা গিয়েছে, সাধারণ মানুষ জড়ো হয়ে কোথাও গ্রাফিতি আঁকছেন, কোথাও জ্বলছে আতশবাজি।


২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের বৃহত্তম শহর মিনিয়াপলিসে পুলিশ জর্জ ফ্লয়েডকে হত্যা করে। ফ্লয়েডের গাড়িতে জাল নোট থাকার খবর পেয়ে তাকে আটক করতে গিয়েছিল পুলিশ। একজন প্রত্যক্ষদর্শীর ধারণ করা ১০ মিনিটের ভিডিওতে দেখা গেছে, হাঁটু দিয়ে তার গলা চেপে ধরে তাকে শ্বাসরোধ করে হত্যা করেছে এক শ্বেতাঙ্গ পুলিশ সদস্য। নিহত ফ্লয়েড নিরস্ত্র ছিলেন। নিঃশ্বাস নিতে না পেরে তাকে কাতরাতে দেখা যায়। কৃষ্ণাঙ্গদের দাবি, বর্ণবিদ্বেষের বলি হয়েছেন ফ্লয়েড। হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল হয়ে উঠে যুক্তরাষ্ট্র। এমন অবস্থায় ১৩টি অঙ্গরাজ্যের ২৫ শহরে জারি করা হয়েছে কারফিউ।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com