করোনা জয় করলেন ২৭ লাখ ৩৭ হাজার জন
প্রকাশ : ৩১ মে ২০২০, ০৯:৩২
করোনা জয় করলেন ২৭ লাখ ৩৭ হাজার জন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের তাণ্ডব চলছে বিশ্বব্যাপী। প্রতিদিনই হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন এই ভাইরাসটিতে। মৃত্যুর সংখ্যাও প্রতিদিন দীর্ঘ হচ্ছে। তবে সুস্থ হয়েও ফিরছেন বিরাট সংখ্যক মানুষ। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ লাখ ৩৭ হাজার।


আজ রবিবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত সারাবিশ্বে ২৭ লাখ ৩৭ হাজার ৩৯ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এই তথ্য জানিয়েছে।


গত বছরের ডিসেম্বরে চীন থেকে এই মহামারি শুরু হলেও ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে তাণ্ডব চালিয়েছে করোনাভাইরাস। এখন এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল ও ব্রিটেন।


আক্রান্ত ও নিহতের সংখ্যায় বরাবরের মতো সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ১৬ হাজার ৮২০ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ পাঁচ হাজার ৫৫৭ জনের। সুস্থ হয়েছেন ৫ লাখ ৩৫ হাজার ২৩৮ জন।


আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে আসা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯৯ হাজার ৯৬৬ জন, মৃত্যু হয়েছে ২৮ হাজার ৮৪৯ জনের।


রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৬ হাজার ৫৭৫ জন, মৃত্যু হয়েছে ৪৫৫৫ জনের। স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৩০৮ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১২৫ জনের।


মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রিটেনে এখন পর্যন্ত মারা গেছেন ৩৮ হাজার ৩৭৬ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭২ হাজার ৮২৬ জন। এছাড়া ইতালিতে মারা গেছেন ৩৩ হাজার ৩৪০ জন।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com