যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত সাড়ে ১৭ লাখ
প্রকাশ : ২৮ মে ২০২০, ১১:২১
যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত সাড়ে ১৭ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যুবরন করেছেন ১ লাখ ২ হাজার ১০৭ জন। আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ ১৭ লাখ ৪৫ হাজার ৮০৩ জন।


বিশ্বব্যাপী করোনার সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এর হিসেব অনুযায়ী বৃহস্পতিবার সকালে এ তথ্য জানা যায়। এতে বলা হয়, দেশটিতে প্রতিদিনই আশঙ্কাজনকহারে বেড়েই চলেছে সংক্রমণ।


আক্রান্তের তুলনায় তাৎক্ষণিকভাবে সুস্থ হয়ে বেঁচে ফেরার সংখ্যা কম হলেও, প্রাণহানির চেয়ে অনেক বেশি। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত আক্রান্তদের মধ্যে ১৭ শতাংশের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়ে ঘরে ফিরতে সক্ষম হচ্ছে ৮৩ শতাংশ মানুষই।


ওয়ার্ল্ডোমিটারের তথ্যনুসারে, বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৭ হাজার ৪৩২ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ লাখ ৮৯ হাজার ৫৬০ জনে। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ লাখ ৯৭ হাজার ৬০৫ জন।


প্রসঙ্গত, চীনের উহান থেকে বিস্তার শুরু করে গত চার মাসে বিশ্বের ২১২টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা। চীনে করোনার প্রভাব কমলেও বিশ্বের অন্য কয়েকটি দেশে মহামারি রূপ নিয়েছে।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com