নিজের ৭ মাসের বেতন দু:স্থদের দান করলেন এরদোগান
প্রকাশ : ৩১ মার্চ ২০২০, ২২:৪৯
নিজের ৭ মাসের বেতন দু:স্থদের দান করলেন এরদোগান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মরনঘাতী করোনা ভাইরাস আঘাত হেনেছে এরদোগানের দেশ তুরস্কেও। দেশটিতে ক্রমশ খারাপ হচ্ছে পরিস্থিতি। এরই মধ্যে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১০ হাজার। মৃত্যু হয়েছে ১৬৮ জনের। ইউরোপের দেশ হওয়ায় পরিস্থিতি আরো খারাপ হওয়ার শঙ্কা রয়েছে।


এমন পরিস্থিতিতে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে একটি তহবিল গঠন করেছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। নিম্নআয়ের ও দু:স্থ মানুষকে সাহায্যের জন্য গঠিত 'ন্যাশনাল সলিডারিটি ক্যাম্পেইন' নামে ওই তহবিলের কার্যক্রম তিনি শুরু করেছেন নিজের সাত মাসের বেতনের অর্থ দিয়ে। সোমবার (৩০ মার্চ) জাতির উদ্দেশে দেয়া ভাষণে এরদোয়ান এই তহবিল গঠনের ঘোষণা দেন।


এরদোগান বলেন, নিজে সাত মাসের বেতনের অর্থ দিয়ে আমি আজ এই ক্যাম্পেইন শুরু করলাম। এই ক্যাম্পেইনে মন্ত্রিসভার সদস্য ও সংসদ সদস্যরা ৫২ লাখ লিরার বেশি অনুদান দিয়েছেন।


তিনি জানান, করোনাভাইরাসের বিস্তাররোধে নেয়া কার্যক্রমে যে নিম্নআয়ের মানুষেরা সবচেয়ে বেশি ভুগছেন তাদের সাহায্য-সহযোগিতার জন্য এই তহবিল গঠন করা হয়েছে।


করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের জন্য তুরস্কের চিকিৎসাবিজ্ঞানীরা গবেষণা চালিয়ে যাচ্ছেন উল্লেখ করে এরদোগান বলেন, অন্য দেশের তুলনায় আমাদের দেশের চিকিৎসা ব্যবস্থা ভালো। আমাদের বিজ্ঞানী-গবেষকরা এই ভাইরাসের প্রতিষেধক বা ভ্যাকসিন আবিষ্কারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বছর শেষেই একটি ফল পাবো বলে আমরা আশাবাদী। সূত্র- হুরিয়াত ডেইলি নিউজ।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com