করোনাভাইরাস: ইতালিতে মৃতের সংখ্যা বেড়ে ৮২১৫
প্রকাশ : ২৭ মার্চ ২০২০, ১০:১২
করোনাভাইরাস: ইতালিতে মৃতের সংখ্যা বেড়ে ৮২১৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত পুরো ইতালি। ২৪ ঘণ্টার ব্যবধানে ইতালিতে করোনায় আরো ৭১২ জনের মৃত্যু হয়েছে। সর্বশেষ খবর অনুযায়ী, ইউরোপের এই দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২১৫ জনে।


বৃহস্পতিবার (২৬ মার্চ) রাতের রিপোর্ট অনুযায়ী ইতালিতে করোনাভাইরাসে মোট আক্রান্ত ৮০ হাজার ৫৩১ জন বলে জানিয়েছেন নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি। তার মধ্যে মেডিকেল টিমের সদস্য ৩৯ জন।


ইতালিতে একদিনে নতুন করে আক্রান্ত ৬ হাজার ১৫৩ জন। এর মধ্যে গুরুতর অসুস্থ ৩ হাজার ৪৯৮ জন। আর চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ হাজার ৩৬১ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৯৯৯ জন।


চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে ইতালি এখন আক্ষরিক অর্থেই মৃত্যুপুরী। প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে দেশটির প্রবীণ চিকিৎসকরাও করোনার বিরুদ্ধে লড়াইয়ে শামিল হয়েছেন। রাশিয়া, কিউবা, চিনের একাধিক মেডিক্যাল টিম এখন ইতালিতে।


এমন পরিস্থিতিতে ইতালির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তে জানান, লকডাউন অগ্রাহ্য করে অপ্রয়োজনে রাস্তায় বেরোনোয় ২৫ মার্চ পর্যন্ত ১ লাখ ১০ হাজার জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তাদের প্রত্যেকে ২০০ ইউরো করে জরিমানা দিতে হবে। তিন থেকে ছয় মাসের হাজতবাসও হতে পারে।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com