করোনাভাইরাসে আক্রান্ত মার্কিন সেনা
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১০:১০
করোনাভাইরাসে আক্রান্ত মার্কিন সেনা
ফাইল ছবি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

দক্ষিণ কোরিয়ায় বুধবার নতুন করে ১৬৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে এক মার্কিন সেনাও রয়েছে। এছাড়া একটি গির্জার ২০ হাজারেরও বেশি সদস্যকে পরীক্ষার পরিকল্পনা নিয়েছে দেশটি।


যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী জানিয়েছে, বুধবার (২৬ ফেব্রুয়ারি) তাদের কোনো সদস্য প্রথমবারের মতো আক্রান্ত হয়েছেন।


কভিড-১৯ ভাইরাসে দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ১৪৬ জনে। সরকার পরীক্ষার পরিসর বাড়ালে এই সংখ্যা আরো বেড়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।


প্রাণঘাতী এই ভাইরাসে ডেগু শহরে নতুন করে ১৩৪ জন আক্রান্ত হয়েছেন। সেখানেই যিশু খ্রিস্টের চিনচাওনজি গির্জাটি রয়েছে। এই মহামারীর সঙ্গে ওই গির্জার সংশ্লিষ্টতা রয়েছে বলেই জানিয়েছে কোরিয়ার রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র।


ডেগু থেকে ২০ কিলোমিটার দূরে ক্যাম্প ক্যারোলে ২৩ বছর বয়সী এক সেনার শরীরে কভিড-১৯ ভাইরাস ধরা পড়েছে। ক্যাম্পের কাছেই একটি প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র রয়েছে। সেই কেন্দ্র থেকেও এই ভাইরাসের সংক্রমণ বেড়েছে।


বুধবারে ভাইরাসে দক্ষিণ কোরিয়ায় মৃতের সংখ্যা বেড়ে ১২ জনে পৌঁছেছে। তবে দেশটির অধিকাংশ আক্রান্তের সংখ্যাই ডেগুর ওই গির্জাটিকে কেন্দ্র করে। এছাড়া প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্রটিরও সংশ্লিষ্টতা রয়েছে।-খবর রয়টার্স


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com