ইসরাইলকে ইরানের হুঁশিয়ারি
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ২১:১৮
ইসরাইলকে ইরানের হুঁশিয়ারি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিরিয়া ও মধ্যপ্রাচ্যে ইরানের স্বার্থে আঘাত করা হলে ইসরাইলকে সমুচিত জবাব দেয়া হবে বলে হুঁশিয়ার দিয়েছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি। ইসরাইলের যুদ্ধমন্ত্রী নাফতালি বেনেতের হুমকির জবাবে তিনি এ হুঁশিয়ারি দেন।


বুধবার (১২ ফেব্রুয়ারি) সাইয়্যেদ আব্বাস মুসাভি বলেন, ইসরাইলের ভিত্তি ও চরিত্রই হচ্ছে ফিলিস্তিনসহ প্রতিবেশী দেশগুলোর ভূমি জবরদখল করা। গত ৭০ বছরে তেল আবিব শুধু হত্যা, সন্ত্রাস, ধ্বংসযজ্ঞ ও অপরের সম্পদ লুণ্ঠই করে গেছে।


এর আগে ইসরাইলের যুদ্ধমন্ত্রী নাফতালি বেনেত ইরানের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করে বলেন, তেল আবিব ইরানকে দুর্বল করার মাধ্যমে সিরিয়া থেকে বিতাড়িত করে ছাড়বে।


এদিকে ফিলিস্তিনে অবৈধ ইহুদি বসতি গড়ে তোলার সঙ্গে প্রযুক্তি জায়ান্ট মটোরোলাসহ ১১২ প্রতিষ্ঠানের সম্পৃক্ততা খুঁজে পেয়েছে জাতিসংঘ।


এর মধ্যে ৯৪ কোম্পানি ইসরাইলের এবং বাকি ১৮টি যুক্তরাষ্ট্রসহ আরো ৫ দেশের বলে জানিয়েছে আলজাজিরা।


ইসরাইলের বাইরে যুক্তরাষ্ট্র, ফ্রান্স, নেদারল্যান্ডস, লুক্সেমবার্গ, থাইল্যান্ড এবং যুক্তরাজ্যের ১৮টি জায়ান্ট করপোরেট কোম্পানি ইহুদি বসতি স্থাপনের সঙ্গে জড়িত। যার মধ্যে আছে যুক্তরাষ্ট্রভিত্তিক হোম-শেয়ারিংয়ের বিখ্যাত কোম্পানি এয়ারবিএনবির নামও।


ট্রাভেল বিজনেস কোম্পানি এক্সপেডিয়া, প্রযুক্তি জায়ান্ট মটোরোলা, ফুড মেকার কোম্পানি জেনারেল মিলের মতো মার্কিন প্রতিষ্ঠানগুলোর নাম আছে এ তালিকায়।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com