ইরানের কাছে ক্ষমা চেয়েছে ১০ হাজার মার্কিন নাগরিক
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২০, ১৯:০২
ইরানের কাছে ক্ষমা চেয়েছে ১০ হাজার মার্কিন নাগরিক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরানের বিরুদ্ধে মার্কিন আগ্রাসনের জন্য দুঃখ প্রকাশ ও ক্ষমা চেয়ে যুক্তরাষ্ট্রের একটি শান্তিবাদী সংগঠন ইরানি জনগণের কাছে খোলা চিঠি পাঠিয়েছে। চিঠিতে অন্তত ১০ হাজার মার্কিন নাগরিক স্বাক্ষর করেছে। খবর প্রেস টিভির।


ইরানের অভিজাত কুদস ফোর্সের কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাণ্ডজ্ঞানহীন সিদ্ধান্তের প্রতিবাদ জানানো হয়েছে চিঠিতে। সোলাইমানির হত্যাকাণ্ডকে বর্বরতা আখ্যায়িত করে এর জন্য মার্কিন জনগণের পক্ষে দুঃখ প্রকাশ করেন তারা।


‘কোড পিঙ্ক’ নামের ওই শান্তিবাদী সংগঠন চিঠিটি পাঠিয়েছে। ইংরেজি এবং ফারসি ভাষায় চিঠির পাশাপাশি এর একটি ভিডিও বার্তাও পাঠিয়েছে সংগঠনটি।


চিঠিতে তারা বলেন, আমরা শান্তি ও সম্প্রীতির সঙ্গে বসবাস করতে চাই। ট্রাম্পের আগ্রাসন বন্ধের জন্য যে ধরনের পদক্ষেপ নেয়া দরকার আমরা তার সবকিছুই করার চেষ্টা করব। দয়া করে আপনারা আমাদের বন্ধুত্বের আহ্বান গ্রহণ করুন। যারা সমাজে ঘৃণা এবং অনৈক্য ছড়াচ্ছে তাদের উপর শান্তি বাদীদের জয় হোক।


চিঠিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের জনগণ যেহেতু সব মানুষের শান্তি এবং নিরাপত্তার জন্য প্রতিশ্রুতিবদ্ধ সে কারণে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই কাণ্ডজ্ঞানহীন সিদ্ধান্তের জন্য আমরা ক্ষমা চাইছি।


বিবার্তা/এসএ/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com