ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিযোগ বেআইনি: আইনজীবী দল
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২০, ১৮:৪৮
ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিযোগ বেআইনি: আইনজীবী দল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সিনেটে উত্থাপিত অভিশংসনের অভিযোগগুলোকে গণতন্ত্রের ওপর ‘বিপজ্জনক আক্রমণ’ আখ্যা দিয়েছেন তার আইনজীবীরা। এছাড়া অভিশংসন তদন্তে যেসব অভিযোগ আনা হয়েছে তা বেআইনি হিসাবে বর্ণনা করেছেন তারা।


শনিবার (১৮ জানুয়ারি) ছয় পৃষ্ঠার এক বিবৃতিতে এ প্রতিক্রিয়া জানান ট্রাম্পের আইনজীবীরা।


আইনজীবীরা বিবৃতিতে জানান, মামলায় বাদীপক্ষ প্রেসিডেন্টের বিরুদ্ধে অপরাধের সুস্পষ্ট অভিযোগ আনতে ব্যর্থ হয়েছে। অভিশংসন প্রক্রিয়াকে এ বছরের প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের ‘নির্লজ্জ’ প্রচেষ্টা আখ্যা দিয়েছে তারা।


হোয়াইট হাউসের আইনজীবী প্যাট সিপলোন ও ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী জে সেকুলো জানান, তারা আইনগত ও সাংবিধানিকভাবে অভিশংসনকে চ্যালেঞ্জ জানিয়েছেন। তারা দাবি করেন, প্রেসিডেন্ট কোনো ভুল করেননি এবং অভিশংসন তদন্তে তার সঙ্গে সঠিক আচরণ করা হয়নি।


ছয় পৃষ্ঠার প্রতিক্রিয়ায় তারা জানান, ডেমোক্র্যাটরা যে আর্টিকেলে অভিশংসন তদন্ত দাখিল করেছেন তা আমেরিকানদের ওপর একটি বিপজ্জনক আক্রমণ। এটি ২০১৬ সালের নির্বাচনের ফলাফলকে প্রশ্নবিদ্ধ ও ২০২০ সালের নির্বাচনে হস্তক্ষেপ করার একটি নির্লজ্জ প্রচেষ্টা।


মার্কিন ইতিহাসে তৃতীয় প্রেসিডেন্ট হিসেবে অভিশংসনের মুখোমুখি হয়েছেন ট্রাম্প। এর আগে গত বছরের ১৮ ডিসেম্বর মার্কিন ইতিহাসের তৃতীয় প্রেসিডেন্ট হিসেবে প্রতিনিধি পরিষদে অভিশংসিত হন ট্রাম্প। রিপাবলিকান নেতৃত্বাধীন সিনেট সিদ্ধান্ত নেবে, তাকে দোষী সাব্যস্ত করা হবে কিনা এবং তাকে পদ থেকে সরিয়ে দেয়া হবে কিনা। তবে ট্রাম্পের ধারণা রিপাবলিকান নেতৃত্বাধীন সিনেটে অভিশংসিত হবেন না তিনি।


বিবার্তা/এসএ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com