আমার লাশের ওপর দিয়ে এনআরসি করতে হবে: মমতা
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৯, ১৮:৫৩
আমার লাশের ওপর দিয়ে এনআরসি করতে হবে: মমতা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আমার লাশের ওপর দিয়ে এনআরসি, সিএবি করতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সোমবার(১৬ডিসেম্বর) ভারতের নতুন নাগরিকত্ব আইন এবং জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) বিরোধিতায় রাজপথে নেমে তিনি এ হুঁশিয়ারি দেন।


মমতা বলেন, সিএবি প্রত্যাহার করতে হবে। যতক্ষণ না সিএবি প্রত্যাহার করা হবে, ততক্ষণ আমরা রাস্তায় থাকব। এখানে আর একজন বিজেপি নেতা এসেছেন, বলেছেন, ‘সাবধান করে দিচ্ছি। কেন আগুন জ্বলছে?’ আমি বলছি, আগে আসামকে গিয়ে বলো। সেখানে তোমার সরকার রয়েছে। আমি বাংলায় আছি। আমার মৃতদেহের ওপর দিয়ে এনআরসি করতে হবে। সিএবি করতে হবে।


তিনি বলেন, ‘জোড়াসাঁকো ঠাকুরবাড়িকে সাক্ষী রেখে কয়েকটা কথা বলতে এসেছি। এক সময় যখন বঙ্গভঙ্গ হয়েছিল, হিন্দু মুসলিমের হাতে রাখি পরিয়ে ‘বাংলার মাটি-বাংলার জল’ গান গেয়েছিলেন রবীন্দ্রনাথ। হঠাৎ আজ কী হলো? বিজেপি ক্ষমতায় এসে নিজেদের আকাশের চেয়েও বড় ভাবছে। হিন্দুস্তান হমারা হ্যায়। অগর সব কা সাথ নেহি রহেগা, তো সব কা বিকাশ ক্যায়সে হোগা?’


তিনি আরো বলেন, ‘আমরা সংঘর্ষ সমর্থন করি না। আমার কাছে প্রমাণ আছে, কিছু কিছু মানুষ বিজেপির টাকা খেয়ে এদিক ওদিক আগুন জ্বালাচ্ছে। কেউ দয়া করে ট্রেনে আগুন জ্বালাবেন না। অধিকাংশ ট্রেন ভারত সরকার বন্ধ করে দিয়েছে। তাতে সাধারণ মানুষের সমস্যা হচ্ছে। বার বার বলছি, ট্রেনে আগুন দিবেন না। পোস্ট অফিসে আগুন দিবেন না। রাস্তায় আগুন দিবেন না।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com