ব্রিটেনে এমপি হলেন বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারী
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৯, ১২:৩৭
ব্রিটেনে এমপি হলেন বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্রিটেনের সাধারণ নির্বাচনে জয়লাভ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত ৪ নারী। তারা হলেন টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রূপা হক, রুশনারা আলী ও আফসানা বেগম।


এবার নির্বাচনে দাঁড়িয়েছিলেন ১০ জন বাংলাদেশি বংশোদ্ভূত ব্যক্তি। এদের মধ্যে আলোচনায় ছিলেন পাঁচ বাঙালি নারী। তারা হলেন- টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রুশনারা আলী, রূপা হক, আফসানা বেগম ও ব্যারিস্টার মেরিনা মাসুমা আহমেদ। তারা পাঁচজনই লড়েছেন বামধারার রাজনীতিক দল লেবার পার্টির প্রার্থী হিসেবে।


নির্বাচিত হওয়ার পর টিউলিপ বলেন, এটা খুবই আনন্দের বিষয় যে আমি আবারও নির্বাচিত হয়েছি সংসদ সদস্য হিসেবে। এখানে যারা দাঁড়িয়ে আছেন তারা অনেকেই ভাবছেন যে, ৫ বছরের মধ্যে ৩টি নির্বাচনে জিতেছি আমি, কিন্তু এটাই জাতির রাজনীতি। তাই আমাকে যারা আবার নির্বাচিত করেছেন তাদেরকে অনেক অনেক ধন্যবাদ।'


এবারের নির্বাচনে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী ছিল প্রধানমন্ত্রী বরিস জনসনের কনজারভেটিভ পার্টি এবং জেরেমি করবিনের নেতৃত্বাধীন লেবার পার্টি।


শুক্রবার(১৩ডিসেম্বর) প্রকাশিত নির্বাচনের ফলাফলে দেখা গেছে, ৬৫০টি আসনের মধ্যে ৬৩৫টি আসনের ভোট গণনা শেষ হয়েছে। এখন পর্যন্ত ৩৫৪টি আসন পেয়ে নিরঙ্কুশভাবে বিজয়ী হয়েছে কনজারভেটিভ পার্টি। এককভাবে সরকার গঠন করতে কনজারভেটিভদের প্রয়োজন ছিল ৩২০টি আসন, যা তারা পেয়ে গেছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com