অগ্নিগর্ভ ত্রিপুরা, সেনা মোতায়েন
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৯, ১১:৪৬
অগ্নিগর্ভ ত্রিপুরা, সেনা মোতায়েন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী বিল পাশেরপ্রতিবাদে আগুন জ্বলছে দেশটির উত্তর-পূর্বের রাজ্যগুলোতে। পরিস্থিতি মোকাবিলায় বুধবার (১১ডিসেম্বর) সন্ধ্যায় ত্রিপুরায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।


ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, ত্রিপুরায় মঙ্গলবার দুপুর ২টা থেকে এসএমএস ও মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে। আসামেে ১ কলাম জওয়ানকে মোতায়েনের জন্য প্রস্তুত রাখা হয়েছে এবং আসামের বিভিন্ন এলাকায় কেন্দ্রীয় আধা-সেনাবাহিনী টহল দিচ্ছে। গুয়াহাটিতে জারি হয়েছে কারফিউ।


গুয়াহাটিতেও ব্যাপক বিক্ষোভ চলছে। বিক্ষোভকারীদের ঠেকাতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে পুলিশ। তাই সন্ধ্যা নামার পর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে শহরে ১৪৪ ধারা জারি করা হয়। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে বলে জানানো হয়েছে।


গুয়াহাটির বিজেপি সাংসদ কুইন ওঝার বাড়িতে ভাঙচুর চালিয়ে বাড়ির উঠোনেই তার কুশপুতুল পুড়িয়েছে জনতা। বহু মানুষ উলঙ্গ হয়েও রাস্তায় নেমে প্রতিবাদ জানিয়েছেন। ত্রিপুরা, মণিপুর ও অরুণাচলেও চলছে বিক্ষোভ মিছিল। ছাত্রদের নেতৃত্বে মিছিলে নেমেছে বহু মানুষ। বিক্ষোভের জেরে আসামে আগামী ৪৮ ঘণ্টা মোবাইল ইন্টারনেট পরিষেবা ও এসএমএস পরিষেবা বন্ধ করে দিয়েছে বিপ্লব দেব সরকার।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com