শিরোনাম
মার্কিন নীতি মানবে না মালয়েশিয়া
প্রকাশ : ২১ নভেম্বর ২০১৯, ২২:৩২
মার্কিন নীতি মানবে না মালয়েশিয়া
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

জর্ডান নদীর পশ্চিম তীরে ইসরাইলি দখল করা ভূমিকে আর অবৈধ বলে বিবেচনা করবে না যুক্তরাষ্ট্র। ওয়াশিংটনের এমন সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নিয়েছে মালয়েশিয়া। খবর ইয়েনি শাফাকের।


দেশটির পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন আবদুল্লাহ জানিয়েছেন, ইহুদি স্থাপনা নিয়ে মার্কিন সিদ্ধান্ত মালয়েশিয়ার কাছে গ্রহণযোগ্য নয়।বৃহস্পতিবার (২১নভেম্বর) মস্কোতে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের সঙ্গে সাক্ষাতের পর এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে সংঘাত রাজনৈতিকভাবে সমাধান সম্ভব। অধিকৃত পশ্চিম তীরে অবৈধ ইহুদি বসতি নিয়ে যুক্তরাষ্ট্রের সিদ্ধান্ত গ্রহণ করে না মালয়েশিয়া। যুক্তরাষ্ট্রের অবস্থান পরিবর্তন নিয়ে বিরোধিতা করছে মালয়েশিয়া।


এ সময় রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী এ ইস্যু নিয়ে তাদের অবস্থান পুনর্ব্যক্ত করে বলেন, মার্কিন অবস্থান বিদ্যমান আন্তর্জাতিক আইনের বিরোধী এবং এতে ইসরাইল ও ফিলিস্তিনিদের মধ্যে মীমাংসার মৃত্যু ঘটবে।


প্রসঙ্গত, গত সোমবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেই ঘোষণা দিয়েছেন, এখন থেকে পশ্চিম তীরে ইসরাইলি দখল করা ভূমিকে আর অবৈধ বলে বিবেচনা করবে না যুক্তরাষ্ট্র। এ নিয়ে বিশ্বজুড়ে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে নিন্দার ঝড় বইছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com