মুক্তি পেয়েছেন মরিয়ম নওয়াজ
প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৯, ২১:৪৭
মুক্তি পেয়েছেন মরিয়ম নওয়াজ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজ জামিনে মুক্তি পেয়েছেন। বুধবার তাকে জামিনে মুক্তি দেয়া হয় বলে জানিয়েছে জিও টিভি।


সম্প্রতি গুরুত্বর আহত অবস্থায় নওয়াজ শরিফকে হাসপাতালে ভর্তি করা হয়। এ প্রেক্ষিতে জামিন আবেদন করেন মরিয়ম নওয়াজ।এরপর মরিয়মের আইনজীবী প্রয়োজনীয় নির্দেশনা পূরণ করে আদালতে আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতে তাকে মুক্তি দেয়া হয়।


চলতি বছরের ৮ আগস্ট চৌধুরী চিনিকলের মামলায় গ্রেফতার করা হয়েছিল মরিয়ম নওয়াজকে। তাকে ও তার আত্মীয় ইউসুফ আব্বাসকে গ্রেফতার করে জাতীয় অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো। এরপর ২৫ সেপ্টেম্বর তাদের কারাগারে পাঠানো হয়। তাদের বিরুদ্ধে অভিযোগ, চৌধুরী চিনিকলের মালিকানার সুবিধা নিয়ে অর্থপাচার করেছেন মরিয়ম। ১৯৯২-৯৩ সালে তিনি বিদেশিদের সহায়তায় এতে জড়িত ছিলেন ।


আদালতের রায়ে বলা হয়, ‘প্রসিকিউশন ৭ কোটি টাকার ব্যাংক স্টেটমেন্ট দেখেছে এবং আসামি যেন পালিয়ে যেতে না পারেন তা নিশ্চিত করেছে। এতে বিচারিক কাঠামোর প্রতি আশ্বস্ত হয়ে একটি শর্তযুক্ত নির্দেশনা দিয়েছে। সংবিধানের ১৯৯ ধারা অনুযায়ী মরিয়মকে জামিন দেয়া হয়েছে।


রায় ঘোষণা পর আদালতের সামনে অবস্থান নেন মুসলিম লিগের সমর্থকরা। দলের নেতা শাহবাজ শরিফ এই রায়কে স্বাগত জানিয়েছেন। তবে কর্মী-সমর্থকদের তিনি মিষ্টি বিতরণ করে উৎসব না করার আহ্বান জানিয়েছেন।


তিনি বলেন, এরচেয়ে আমাদের নওয়াজ শরিফের সুস্থতার জন্য প্রার্থনা করা উচিত। পাকিস্তান পিপলস পার্টির শেরি রহমানও আদালতের রায়ের প্রতি সমর্থন জানিয়েছেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com