পাকিস্তানকে টুকরো টুকরো করার হুমকি ভারতের
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৬
পাকিস্তানকে টুকরো টুকরো করার হুমকি ভারতের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তান ১৯৭১ সালের মতো ভুল করলে তাদেরকে টুকরো টুকরো হওয়া থেকে কেউ রক্ষা করতে পারবে না বলে হুমকি দিয়েছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। রবিবার (২২ সেপ্টেম্বর) এক জনসভায় তিনি এসব কথা বলেন। খবর হিন্দুস্তান টাইমসের।


কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের আক্রমণাত্মক অবস্থানের কঠোর সমালোচনা করে রাজনাথ সিং বলেন, প্রতিবেশী দেশ ফের যদি একাত্তরের মতো ভুল করে, তাহলে দুনিয়ার কোনো দেশই তাদেরকে ভাঙনের হাত থেকে রক্ষা করতে পারবে না।


তিনি বলেন, সম্প্রতি পাকিস্তান অধিকৃত কাশ্মীরে গিয়ে পাক প্রধানমন্ত্রী সেখানকার মানুষজনদের সীমান্ত এলাকার দিকে না যাওয়ার পরামর্শ দিয়েছেন। খুবই ভালো কথা। কারণ একবার সীমান্তে এলে তারা আর ফিরে যেতে পারবে না।


প্রসঙ্গত,৫ আগস্ট কাশ্মীরের স্বায়ত্তশাসন রদ করে অঞ্চলটিকে দুই টুকরো করে দেয় ভারতের বর্তমান ক্ষমতাসীন মোদি সরকার। এরপর সরকারি বাহিনীর লাখ লাখ সদস্য মোতায়েন করে ঘিরে ফেলা হয় পুরো উপত্যকা। সেখানে ব্যাপক ধরপাকড় ও তাণ্ডব চালাচ্ছে ভারতীয় বাহিনী।


এদিকে কাশ্মীর ইস্যু নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সোমবার (২৩ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে বৈঠকে করবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। খবর এক্সপ্রেস ট্রিবিউনের।


জাতিসংঘের ৭৪তম বার্ষিকসভায় অংশ নিতে বর্তমানে নিউইয়র্কে অবস্থান করছেন ইমরান খান।


ইমরান খানের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দুই দফা বৈঠক হওয়ার কথা রয়েছে। এতে মূল আলোচ্য বিষয় হতে পারে কাশ্মীর ইস্যু।


কাশ্মীর সংকট নিরসনে যুক্তরাষ্ট্রের ইতিবাচক মনোভাবের কথা স্মরণ করিয়ে ইমরান খান বিষয়টিতে ট্রাম্পের কার্যকরী পদক্ষেপ চাইবেন বলে জানা গেছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com