ভারতে বাঁধ ভেঙে বন্যায় ৬ জনের প্রাণহানি, নিখোঁজ ১৮
প্রকাশ : ০৩ জুলাই ২০১৯, ১৩:৫৯
ভারতে বাঁধ ভেঙে বন্যায় ৬ জনের প্রাণহানি, নিখোঁজ ১৮
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রবল বৃষ্টির কারণে ভারতের মহারাষ্ট্র রাজ্যের রত্নগিরি জেলায় তিওয়ারি বাঁধ ভেঙে সৃষ্ট বন্যায় ছয়জনের মৃত্যু হয়েছে এবং অন্তত ১৮ জন নিখোঁজ রয়েছে।


মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে ওই বাঁধ ভেঙে যাওয়ার ফলে বন্যায় ভেসে যায় নিকটবর্তী অ্যাকলে, রিক্তোলি, ওভালি, কালকাভনে ও নন্দিভাসেসহ সাতটি গ্রাম। ১২টি বাড়ি ও ২০টি গাড়ি ভেসে গিয়েছে বন্যার তোড়ে।


সংবাদ সংস্থা আইএএনএস সূত্রে জানা যাচ্ছে, ১৯ বছরের পুরনো তিওয়ারি বাঁধে আগেই ফাটল দেখা গিয়েছিল। স্থানীয়দের দাবি, জেলা প্রশাসনকে বিষয়টি জানালেও বাঁধ মেরামতের কোনো ব্যবস্থা নেয়া হয়নি।


মুম্বাই থেকে ২৭৫ কিমি দূরে অবস্থিত এই গ্রামে পৌঁছেছে জাতীয় বিপর্যয় প্রতিরক্ষা বাহিনী। তারা তল্লাশি ও উদ্ধার অভিযান চালাচ্ছে। তাদের সঙ্গে প্রশাসনিক কর্মী, পুলিশ ও স্বেচ্ছাসেবীরাও রয়েছে।


দেশটির জাতীয় দুর্যোগ মোকাবেলা বাহিনীর মুখপাত্র অলক অশ্বত্থ বলেন, ড্রোন ব্যবহার করে আমরা ছয়টি মৃতদেহ উদ্ধার করেছি। ১৮ জন এখনো নিখোঁজ রয়েছে। রাতে তিওয়ারি বাঁধ ভেঙ্গে যাওয়ার পর আমরা দুটি দল সেখানে মোতায়েন করেছি এবং তারা জীবিতদের উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছে।


এদিকে মঙ্গলবার প্রবল বৃষ্টিতে মুম্বাইয়ের বস্তিতে দেয়াল ধসে অন্তত ২২ জন নিহত হয়েছে। এছাড়া এর আগে পুনেতেও দেয়াল ধসে ছয় শ্রমিক নিহত হয়েছে।


মুম্বাইয়ে বুধবারও বৃষ্টি অব্যাহত রয়েছে। দেশটির আবহাওয়া দফতর আগামী কয়েকদিনও মুম্বাইয়ের কোনো কোনো জায়গায় ব্যাপক বৃষ্টিপাতের বিষয়ে সতর্ক করেছে। সূত্র: এএফপি ওএনডিটিভি


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com