ধাক্কা খেল বিজেপি বিরোধী জোট
প্রকাশ : ২২ মে ২০১৯, ১৫:৩৪
ধাক্কা খেল বিজেপি বিরোধী জোট
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

এবার ভারতীয় নির্বাচন কমিশনে ধাক্কা খেল বিজেপি বিরোধী ২২টি রাজনৈতিক দলের জোট।


বুধবার 'ভোটার ভেরিফায়েড পেপার অডিট ট্রেইলিং' বা ভিভিপ্যাট নিয়ে করা দাবি খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন।


কমিশন জানায়, বৃহস্পতিবারের ভোটগণনায় কোনো পরিবর্তন আনা সম্ভব নয়। অর্থাৎ বিধানসভা প্রতি পাঁচটি বুথের ভিভিপ্যাটের স্লিপ গোনা হবে। এই গণনা হবে ইভিএমে ভোটগণনার পর। মঙ্গলবারই নির্বাচন কমিশনে গিয়ে ভিভিপ্যাট নিয়ে নিজেদের দাবির কথা জানিয়ে এসেছিল বিজেপি বিরোধী ২২টি রাজনৈতিক দলের জোট।


সমস্ত ভিভিপ্যাটের কাগজের স্লিপের সঙ্গে ইভিএমের তথ্য মিলিয়ে দেখতে বিরোধীদের দাবি আগেই নাকচ করেছিল সুপ্রিম কোর্ট। নির্বাচন কমিশনের যুক্তি ছিল, সমস্ত কাগজের স্লিপ মিলিয়ে দেখতে হলে নির্বাচনের ফল বেরতে অনেক দেরি হয়ে যাবে। শেষ পর্যন্ত প্রতি বিধানসভা পিছু পাঁচটি বুথে ভিভিপ্যাটের সঙ্গে ইভিএম মিলিয়ে দেখার অনুমতি দেয় সুপ্রিম কোর্ট। যদিও বিরোধীদের দাবি ছিল, গণনাকেন্দ্রে সবার আগে লটারির ভিত্তিতে চিহ্নিত ভিভিপ্যাটগুলোর সঙ্গে ইভিএমের ভোট মিলিয়ে দেখতে হবে। মঙ্গলবারই এই দাবি নির্বাচন কমিশনে গিয়ে জানিয়ে এসেছিল বিরোধী রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিদল।


বিরোধী রাজনৈতিক দলগুলোর সেই দাবি নিয়েই আজ নয়াদিল্লিতে বৈঠকে বসেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা। তার পরই নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়, ভোটগণনায় আর কোনো পরিবর্তন করা আনা সম্ভব নয়। সূত্র: আনন্দবাজার


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com