শিরোনাম
ভারতে গায়ে আগুন দিয়ে যুবকের প্রতিবাদ!
প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৯, ১৩:৪০
ভারতে গায়ে আগুন দিয়ে যুবকের প্রতিবাদ!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন পাশের প্রতিবাদে নিজের গায়ে আগুন দিয়ে আত্মাহুতি দেয়ার চেষ্টা করেছে এক যুবক। বুধবার (১৮ডিসেম্বর) সন্ধ্যায় এ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে দিল্লিতে রাষ্ট্রপতি ভবনের অদূরে ইন্ডিয়া গেটের সামনে।


জানা গেছে, ওই যুবকের নাম কার্তিক মেহের।ওডিশার বাসিন্দা কার্তিক মেহারকে গায়ে আগুন দেয়ার আগে নাগরিকত্ব আইনের বিরোধিতা করতে দেখা যায়।


চিকিৎসকরা জানিয়েছেন, ওই যুবকের শরীরের ৯০ শতাংশ পুড়ে গেছে। তার বাঁচার সম্ভাবনাও ক্ষীণ। তবু সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।


এদিকে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের তীব্র সমালোচনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


অমিত শাহের উদ্দেশে তিনি বলেন, আপনি দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। আপনি শুধু আপনার দলের (বিজেপি) সভাপতি নন। দেশে শান্তির পরিবেশ ফিরিয়ে আনার চেষ্টা করুন। আগুন জ্বালানো নয়, আগুন নেভানোই আপনার কাজ।


বিজেপি সরকারের নয়া নাগরিকত্ব আইন এবং জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) বিরুদ্ধে তৃতীয় দিনের বিক্ষোভে বুধবার মমতা এসব কথা বলেন।


সিএবি সংসদে পাশ হওয়ার পরেই মমতা ঘোষণা করেন উত্তর ও দক্ষিণ কলকাতা এবং হাওড়াজড়ে তিন দিন মহামিছিল করবে তৃণমূল। কথা মতো সোমবার শহরের রেড রোড থেকে জোড়াসাঁকো ঠাকুরবাড়ি পর্যন্ত প্রায় চার কিলোমিটার পদযাত্রা করেন তিনি। সঙ্গে ছিল বিশাল মিছিল।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com