ওষুধ প্রতিনিধিদের বিষয়ে ডাক্তারদের সতর্ক করল বিএসএমএমইউ
প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ১৬:২৯
ওষুধ প্রতিনিধিদের বিষয়ে ডাক্তারদের সতর্ক করল বিএসএমএমইউ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

হাসপাতালের বহির্বিভাগে দায়িত্ব পালনরত মেডিকেল অফিসারদের বিভিন্ন ওষুধ কোম্পানির রিপ্রেজেন্টেটিভদের (প্রতিনিধি) বিষয়ে সতর্কতা জারি করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। এসময় বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগের বৈকালিক স্পেশালাইজড আউটডোরে আসা রোগীরা যাতে সেবা না পেয়ে ফিরে না যান, সেজন্য অধিক সংখ্যক রোগী দেখার নির্দেশনাও দেন তিনি।


১ এপ্রিল, শনিবার বিএসএমএমইউয়ের শহীদ ডা. মিল্টন হলে ডিন ও বিভাগীয় চেয়ারম্যানদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসাসেবাসহ বিভিন্ন বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ মতবিনিময় সভায় তিনি এ নির্দেশনা দেন।


এসময় তিনি এফ ব্লকের রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগে রোগীদের ভিড় এড়াতে এমআরআই, সিটিস্ক্যানের জন্য সুপার স্পেশালাইজড হাসপাতালের বহির্বিভাগে যাওয়ার জন্য রোগীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, বিএসএমএমইউয়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে অসংখ্য রোগী আসেন। সবাই যদি এসে এক জায়গায় ভিড় করেন, তাহলে সেবা দেওয়া কঠিন হয়ে যায়। এজন্য এমআরআই, সিটিস্ক্যানের জন্য সুপার স্পেশালাইজড হাসপাতালের বহির্বিভাগে যাওয়ার জন্য রোগীদের প্রতি আহ্বান জানাচ্ছি।


অনুষ্ঠানে অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রমকে এগিয়ে নিতে সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় নির্দেশনা দেন। একইসঙ্গে তিনি তার বক্তব্যে মার্চ মাসের বিভিন্ন কার্যক্রম যেমন ইনডাকশন প্রোগ্রাম, চতুর্থ সমাবর্তন, ঐতিহাসিক ৭ মার্চ পালন, ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস উদযাপন, ২৯ মার্চ উপাচার্যের দায়িত্বভার গ্রহণের ২ বছর পূর্তিসহ বিভিন্ন বিষয়ের কথা উল্লেখ করেন।


জানা গেছে, সভায় চলতি মাসে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন এবং আগামী মাসে বিশ্ববিদ্যালয়ের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, বিভিন্ন বিভাগের ইয়ার বুক, রিসার্চ গ্র্যান্ট, আউটকাম বেইজড কারিকুলাম, পিএইচডি ডিগ্রি, স্কিলল্যাব, সিমুলেশন ল্যাব, বোনম্যারো ট্রান্সপ্ল্যান্টেশন, শিশু কিডনি রোগীদের ডায়ালাইসিস, রোবটিক সার্জারি ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
গুরুত্বপূর্ণ এই সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখসহ বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় চেয়ারম্যানরা।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com