দেশে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২১, ১৬:৪১
দেশে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৭৪ জন। এটিই এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যু। বুধবার (৭ এপ্রিল) ৬৩ জনের মৃত্যু হয়েছিল। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন নয় হাজার ৫২১ জন।


বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতর থেকে দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরো ছয় হাজার ৮৫৪ জনকে শনাক্ত করা হয়েছে। বুধবার সাত হাজার ৬২৬ জনের করোনা শনাক্ত হয়। মোট শনাক্ত হয়েছেন ছয় লাখ ৬৬ হাজার ১৩২ জন।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৯১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৬৫ হাজার ৩০ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২৪৩টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১২১টি, জিন এক্সপার্ট ৩৪টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৮৮টি। এসব ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৩ হাজার ৩২৮টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩ হাজার ১৯৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৯ লাখ ১৫ হাজার ৭৫৮টি।


এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২০ দশমিক ৬৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৮২ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত ৭৪ জনের মধ্যে ৪৮ জন পুরুষ ও ২৬ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে ৪৩ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, খুলনা বিভাগে সাতজন, বরিশাল বিভাগে চারজন, রাজশাহী বিভাগে তিনজন ও সিলেট বিভাগে দু’জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৭০ জন ও বাড়িতে চারজন।


মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ৪৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।


এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮১৪ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৫১ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ১ লাখ ৯ হাজার ২০১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯৪ হাজার ৭৩৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৪ হাজার ৪৬৬ জন।


বিবার্তা/বিপ্লব/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com