ঢাবি উপাচার্যের সঙ্গে ভারতীয় প্রতিনিধিদলের সাক্ষাৎ
প্রকাশ : ০৭ আগস্ট ২০২৩, ১০:৩৫
ঢাবি উপাচার্যের সঙ্গে ভারতীয় প্রতিনিধিদলের সাক্ষাৎ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতের সারদা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিবরাম খারা-এর নেতৃত্বে ১৮-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছেন।


৬ আগস্ট (রবিবার) এই প্রতিনিধি দল উপাচার্য ড. মো. আখতারুজ্জামানের কার্যালয়ে তাঁর সাথে সাক্ষাৎ করেন।


ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের খ্যাতিমান শিক্ষাবিদ, গবেষক, শিল্পউদ্যোক্তা ও ব্যবসায়ী নেতৃবৃন্দ এই প্রতিনিধি দলে অন্তর্ভুক্ত ছিলেন।


সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ভারতের বিভিন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে চলমান যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও গতিশীল করার ব্যাপারে আলোচনা করেন। বাংলা ভাষার প্রযুক্তিগত উন্নয়নে যৌথভাবে কাজ করার ব্যাপারে তারা ঐকমত্য প্রকাশ করেন।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা প্রতিনিধিদলের শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিদের ধন্যবাদ জানান।


তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত ইতিহাস এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে অতিথিদের অবহিত করেন। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য তিনি আন্তঃবিশ্ববিদ্যালয় সম্পর্ক উন্নয়ন এবং ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতা আরও জোরদার করার উপর গুরুত্বারোপ করেন।


বিবার্তা/ছাব্বির/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com