জানুয়ারি মাসে পোশাক রপ্তানি আয় প্রায় ৫ বিলিয়ন ডলার
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৪৭
জানুয়ারি মাসে পোশাক রপ্তানি আয় প্রায় ৫ বিলিয়ন ডলার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কয়েক মাস পর আবারও কোন একক মাসে পোশাক রপ্তানি আয় ৫ বিলিয়ন মার্কিন ডলারের কাছাকাছি পৌঁছেছে। চলতি বছরের জানুয়ারি মাসে পোশাক রপ্তানি থেকে আয় হয়েছে ৪৯৭ কোটি ডলার, যা এর আগের অর্থবছরের একইসময়ের তুলনায় ১২ দশমিক ৪৫ শতাংশ বেশি।


অপরদিকে, জানুয়ারি মাসে সব ধরনের পণ্য রপ্তানি থেকে আয় দাঁড়িয়েছে ৫৭২ কোটি ৪৩ লাখ মার্কিন ডলার। গত অর্থবছরের জানুয়ারি মাসে রপ্তানির পরিমাণ ছিল ৫১৩ কোটি ৬২ লাখ ডলার। সেই হিসেবে এ বছর জানুয়ারি মাসে রপ্তানি আয় ১১.৪৫ শতাংশ বেড়েছে।


৪ ফেব্রুয়ারি, রবিবার রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) প্রকাশিত সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য পাওয়া গেছে।


ইপিবির তথ্য অনুযায়ী, চলতি ২০২৩-২৪ অর্থবছরের প্রথম সাত মাসে (জুলাই-জানুয়ারি) দেশ থেকে ৩ হাজার ৩২৬ কোটি ৪৭ লাখ ডলারের পণ্য রপ্তানি হয়েছে, যা এর আগের অর্থবছরের একই সময়ের তুলনায় ২ দশমিক ৫২ শতাংশ বেশি। গত অর্থবছরের জুলাই-জানুয়ারি সময়ে রপ্তানির পরিমাণ ছিল ৩ হাজার ২৪৪ কোটি ৭৫ লাখ ডলার।


চলতি অর্থবছরের প্রথম সাত মাসে প্রধান রপ্তানি পণ্য পোশাক খাত থেকে ২ হাজার ৮৩৬ কোটি ৩১ লাখ ডলার আয় হয়েছে। এর মধ্যে নিট পোশাক (সোয়েটার, টি-শার্ট জাতীয় পোশাক) রপ্তানি হয়েছে ১ হাজার ৬১৮ কোটি ডলার সমমূল্যের এবং ওভেন পণ্যের (শার্ট, প্যান্ট জাতীয় পোশাক) রপ্তানির পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ২১৮ কোটি ৩৭ লাখ ডলার। আলোচ্য সময়ে পোশাক রপ্তানি বেড়েছে ৩ দশমিক ৪৫ শতাংশ।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com