১০ টাকায় পাওয়া যাচ্ছে ৭টা কাঁচা মরিচ
প্রকাশ : ০৬ জুলাই ২০২৩, ১৭:১৩
১০ টাকায় পাওয়া যাচ্ছে ৭টা কাঁচা মরিচ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আবারও বেড়ে গেছে কাঁচা মরিচের দাম। বৃহস্পতিবার (৬ জুলাই) রাজধানীর বাজারগুলোতে প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৫২০ থেকে ৫৫০ টাকায়। কোথাও কোথাও এর চেয়েও বেশি দামে বিক্রি হচ্ছে।


ব্যবসায়ীরা বলছেন, কাঁচা মরিচ আমদানি শুরু হয়ে দাম কমেছিল, কিন্তু এখন আমদানি করা মরিচ শেষ। সেই সঙ্গে বৃষ্টি ও বন্যার কারণে দেশি মরিচের সরবরাহও কম। এতে বাজারে মরিচ সংকট দেখা দিয়েছে, সঙ্গে দামও বেড়েছে।


মধ্যবাড্ডা বাজারের ব্যবসায়ী জাহাঙ্গীর আলম বলেন, কাঁচা মরিচের দাম আবারও বেড়ে গেছে। এক পাল্লার দাম পড়েছে দুই হাজার ৩৩০ টাকা। অন্যান্য খরচ মিলিয়ে পড়ছে প্রায় দুই হাজার ৪০০ টাকা। আমি বিক্রি করছি প্রতি কেজি ৫৩০-৫৪০ টাকা।


ভারত থেকে আমদানি শুরু হওয়ার খবরে সোম ও মঙ্গলবার প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হয়েছিল ২০০ টাকার মধ্যে। কিন্তু বুধবার থেকে আবারও দাম বেড়ে যায়।


এদিকে মোংলায়ও ৫০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। পৌরসভার প্রধান কাঁচা বাজারে বাজার করতে এসেছে শাহজাহান সিদ্দিকী। তিনি বলেন, কাঁচা মরিচের দাম আবারও বেড়ে গেছে। এদিকে প্রশাসনের কোনো নজদারি নেই। সিন্ডিকেট ব্যবসায়ীরা বেপরোয়া হয়ে উঠেছে।


রিচার্ড হালদার নামে এক ক্রেতা বলেন, মরিচের কেজি ৫০০ টাকা হলে কিনব কিভাবে, খাব কিভাবে।


আলেয়া বেগম নামে আরেক ক্রেতা বলেন, বাজার করতে এসেছিলাম। তরকারি কোনোরকমে কিনেছি, কিন্তু কাঁচা মরিচ কিনতে পারিনি, অনেক দাম চাচ্ছে। শুকনা মরিচ দিয়ে রান্না করতে হবে।


গৃহিণী নুরনাহার বেগম বলেন, দোকানদারকে ১০ টাকার কাঁচা মরিচ দিতে বললে তিনি এক মুঠ কাঁচা মরিচ ব্যাগে তুলে দেন। বাসায় গিয়ে দেখি সেখানে ৭টা কাঁচা মরিচ ছিল।


সম্প্রতি দেশে কাঁচা মরিচের দাম অস্বাভাবিকভাবে বেড়ে যায়। কোথাও কোথাও কাঁচা মরিচের কেজি হাজার টাকার ওপরে বিক্রি হয়েছে। এ অবস্থায় ভারত থেকে কাঁচা মরিচ আমদানির সিদ্ধান্ত নেয় সরকার। কিন্তু তাতেও কমছে না কাঁচা মরিচের দাম।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com