আর্থিক প্রতিষ্ঠান ট্রেডমার্ক আইনের মামলা শুনানিতে বেঞ্চ গঠন
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৩, ১৭:৩২
আর্থিক প্রতিষ্ঠান ট্রেডমার্ক আইনের মামলা শুনানিতে বেঞ্চ গঠন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের হাইকোর্টের বিভাগে বিভিন্ন মামলার শুনানিতে একটি ডিভিশন বেঞ্চ গঠন করা হয়েছে। ভ্যাট, কাস্টমস, ইনকাম ট্যাক্স, দেউলিয়া বিষয়াদি, সিটি করপোরেশনের ট্যাক্স, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান এবং রিট মোশন ২০০৯ সালের ট্রেডমার্ক আইনের মামলা শুনানি হবে। রবিবার (৮ জানুয়ারি) থেকে এসব মামলা শুনানি করতে এ বেঞ্চে থাকবেন বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার এবং বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর।


শনিবার (৭ জানুয়ারি) প্রধান বিচারপতি স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ বিষয়টি জানা গেছে।


এ প্রজ্ঞাপনে বলা হয়েছে, আমি (প্রধান বিচারপতি) এতদ্বারা নির্দেশ করছি যে, আগামী ৮ জানুয়ারি রবিবার সকাল ১০টা ৩০ মিনিট হতে হাইকোর্ট বিভাগের বিচারকার্য পরিচালনার জন্য বেঞ্চ গঠন করা হলো।


একত্রে ডিভিশন বেঞ্চে বসবেন এবং শুনানির জন্য ফ্যাট, কাস্টমস, ইনকাম ট্যাক্স, দেউলিয়া বিষয়াদি, সিটি করপোরেশনের ট্যাক্স, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান এবং রিট মোশন ২০০৯ সনের উডমার্ক আইনের অধীনে আপিল; ১৯১১ সনের পেটেন্ট ও ডিজাইন আইনের ৫১ (ক) এবং ২৬(খ), (গ), (i) ও (৫) আবেদনপত্র ও আপিল; মূল্য কর ও সম্পূরক শুল্ক আইন, ২০১২ এর ১২৪ ধারা মোতাবেক রিভিশন/আপিল সহ মূল্য সংযোজন কর আইন, ১৯৯১-এর ধারা ৪২ (১) (গ) ক্ষমতাবলে এ্যাপিলেট ট্রাইব্যুনাল কর্তৃক প্রদত্ত সিদ্ধান্ত বা আদেশের বিরুদ্ধে আপিল; আয়কর রেফারেন্স মোকদ্দমা ও আয়কর সংক ১৯৬৯-এর ধারা ১৯৬টি অনুযায়ী আপিল শুনানি করবেন এবং যেসব বিষয় এই দেখে স্থানান্তরিত হবে এবং উপরোল্লিখিত বিষয়াদি সংক্রান্ত রূপ, আবেদনপত্র গ্রহণ ও শুনানি করবেন। এর একটি অনুলিপি সংশ্লিষ্ট বিচারপতিদের কাছে পাঠানো হয়েছে।


বিবার্তা/রিয়াদ/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com