বাণিজ্য মন্ত্রণালয়কে সব ধরনের সহযোগিতা করা হবে: অর্থমন্ত্রী
প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৯, ২২:২২
বাণিজ্য মন্ত্রণালয়কে সব ধরনের সহযোগিতা করা হবে: অর্থমন্ত্রী
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাণিজ্য মন্ত্রণালয়কে সব ধরনের সহযোগিতা করা হবে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মস্তফা কামাল। শুক্রবার (১৫নভেম্বর) বিকেলে টাঙ্গাইলের মির্জাপুরের কুমুদিনী কমপ্লেক্সে দানবীর রণদা প্রসাদ সাহার ১২৩তম জন্ম জয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


অর্থমন্ত্রী বলেন, পেঁয়াজের জন্য বাণিজ্য মন্ত্রণালয় যা চাইবে সব দেয়া হবে। পেয়াজ নিয়ে সংকট তৈরী হওয়ার সাথে সাথে পেঁয়াজের উপর ইমপোর্ট ডিউটিও বাতিল করা হয়েছে। তাই পেঁয়াজ আমদানির ক্ষেত্রেও কোন বাধা থাকার কথা নয়।


অর্থমন্ত্রী বলেন, কর প্রদানকারীদের সংখ্যা বৃদ্ধি করা হবে। এখন যারা কর দেন তারা তুলনামূলকভাবে বেশি রেট দিচ্ছেন। দেশের চার কোটি মানুষ আছেন মধ্যবিত্ত, যারা কর দেন না। তাদের সবাইকে করের আওতায় আনা গেলে রেটটা অনেক কমে যাবে।


মুস্তফা কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের কারিগর এবং উন্নত সমৃদ্ধ বাংলাদেশের রূপকার। তিনি বাংলাদেশকে একটি উন্নত দেশে উন্নীত করেছেন। জঙ্গিবাদ প্রতিরোধ, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার, যুদ্ধাপরাধীদের বিচারসহ জাতীয় জীবনের বহু ক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাত ধরেই।


অর্থমন্ত্রী বলেন, যে অর্থনীতিতে দূর্নীতি থাকে সেই অর্থনীতি টেকসই হতে পারে না। আমরা টেকসই উন্নয়ন করবো। সকল ধরনের দূর্নীতিকে বাদ দিয়ে সামনে এগিয়ে যাবো। দূর্নীতির ক্ষেত্রে প্রধানমন্ত্রী ঘোষিত জিরো টলারেন্স বাস্তবায়ন করা হবে।


অনুষ্ঠানে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, কুমুদিনী কল্যাণ ট্রাস্ট এর কর্মকর্তা, কর্মচারী, এবং কুমুদিনী কমপ্লেক্সের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/তোফাজ্জল/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com