কথা রাখেননি চামড়া ব্যবসায়ীরা: বাণিজ্যমন্ত্রী
প্রকাশ : ২৮ আগস্ট ২০১৯, ১৯:৪১
কথা রাখেননি চামড়া ব্যবসায়ীরা: বাণিজ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চামড়া ব্যবসায়ীরা এ বছর কথা দিয়ে কথা না রাখায় তৃণমূলের ব্যবসায়ীরা চামড়ার ন্যায্য দাম পায়নি বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।


বুধবার (২৮ আগস্ট) সকালে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, আগামী বছর ন্যায্য দাম নিশ্চিতে এখন থেকে পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে।


মন্ত্রী বলেন, বারবার আমরা বলেছি, এই চামড়ার টাকা মূলত এতিমখানা মসজিদ মাদ্রাসায় যায়। যারা কিনবেন তারা একটু চিন্তা করেন। ইহকাল এবং পরকাল দুইটায় তো সামনে আছে। এই বিবেচনা তারা করেনি। আগামীবার আমরা আশাবাদী এই বিবেচনা তারা করবেন।


৩০ কোটি মানুষের এই চারটি দেশের বিশাল বাজার ধরা গেলে বাংলাদেশী পণ্যের রফতানি বাড়বে। বিশেষ করে বাড়বে পোশাক খাতের রফতানি বাণিজ্য।


ব্রাজিলে বাণিজ্য সম্প্রসারণে আগামী ৭ ও ৮ নভেম্বর ব্রাজিলের সাও পাওলোতে তৈরি পোশাকসহ বিভিন্ন পণ্যের প্রদর্শনী বা মেলা হবে।


ব্রাজিল, আর্জেন্টিনা ও উরুগুয়ের সাথে মুক্ত বাণিজ্য চুক্তি করার বাংলাদেশের প্রস্তাবে সম্মতি জানিয়েছে দেশগুলো।ডিসেম্বরে এই ব্যাপারে মার্কোসারভুক্ত দেশগুলোর সামিটে আলোচনা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।সরকার সম্প্রতি মন্ত্রিসভায় যে চামড়া নীতিমালা পাস করেছে, তাতে আগামীতে চামড়ার ন্যায্যমূল্য পাবে তৃণমূলের ব্যবসায়ীরা।


বিবার্তা/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com