শবনম পারভীনের সাহসী পদক্ষেপ ‘হুরমতি’
প্রকাশ : ১৯ জুলাই ২০১৯, ২১:৫৯
শবনম পারভীনের সাহসী পদক্ষেপ ‘হুরমতি’
ছবি : মোহসীন আহমেদ কাওছার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

জনপ্রিয় অভিনেত্রী শবনম পারভীন তার নিজের গল্প ভাবনায় নিজেই নির্মাণ করেছেন ‘হুরমতি’ চলচ্চিত্রটি। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন শবনম পারভীন নিজেই। এই সিনেমার জন্য সংলাপ লিখেছেন আল মঞ্জুর। চিত্রনাট্য ও পরিচালনা করেছেন শবনম পারভীন।


গল্পে গল্পে এই সিনেমায় তার বিপরীতে নবাগত ছয়জন নায়ককে দেখা যাবে বলে জানিয়েছেন শবনম পারভীন। তারা হচ্ছেন সমাপ্তি মাসুক, সনি রহমান, শ্রাবণ শাহ, নিলয়, অভি ও টুকু। গেলো বুধবার ‘হুরমতি’ সিনেমাটি আনকাট সেন্সর সার্টিফিকেট লাভ করেছে। সেন্সর বোর্ডের সদস্য গুনী অভিনেত্রী অরুনা বিশ্বাস বলেন, ‘শবনম পারভীন আমাদের শ্রদ্ধেয় একজন অভিনেত্রী, প্রযোজক, পরিচালক। এ সময়ে এসে তিনি হুরমতি’র মতো গল্প নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছেন। নি:সন্দেহে এটাকে অবশ্যই সাহসী পদক্ষেপ বলতে হবে। তার এই সাহসীকতাকে সাধুবাদ জানাই।


‘হুরমতি’ সিনেমা প্রসঙ্গে শবনম পারভীন বলেন, ‘একজন নারীর সংগ্রামী জীবনের গল্পই উঠে এসেছে হুরমতি সিনেমায়। এই সিনেমাতে যারা অভিনয় করেছেন তাদের প্রত্যেকেই ভীষণ শ্রম দিয়েছেন। আমি বিশেষত কৃতজ্ঞ কিংবদন্তী অভিনেত্রী দিলারা জামান আপার কাছে। কারণ তিনি এই সিনেমাতে কাজ করতে গিয়ে অনেক কষ্ট করেছেন। বিশেষ ধন্যবাদ দিতে চাই জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত মেকাপ আর্টিস্ট খলিল ভাইকেও। এই সিনেমার সাথে সংশ্লিষ্ট প্রত্যেকের কাছেই আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। হুরমতি সমাজের নারীদের জীবন সংগ্রামের দর্পন। তাই সিনেমাটি দেখার জন্য সবার কাছে বিশেষ অনুরোধ রইলো।’


শবনম পারভীন জানান, আগামী কোরবানীর ঈদের পর ‘হুরমতি’ মুক্তি দেয়া হবে। ১৯৮৩ সালে প্রথম ঢাকায় এসে শবনম পারভীন আসির উদ্দিনের নির্দেশনায় বৈশাখী নাট্যগোষ্ঠীর হয়ে ‘কুমারখালীর চর’ নাটকে প্রথম অভিনয় করেন। বিটিভিতে তিনি প্রথম আলাউদ্দিন আহমেদ’র প্রযোজনায় ‘একই গানের দুটি সুর’ নাটকে অভিনয় করেন। প্যাকেজে তিনি নিজের প্রযোজনার বাইরে প্রথম অভিনয় করেন হুমায়ূন আহমেদ’র ‘সমুদ্র বিলাস প্রাইভেট লিমিটেড’ নাটকে। সে সময় তিনি এই নাটকে ডাকাতের চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসিত হয়েছিলেন। তার প্রযোজনায় নির্মিত প্রথম সিনেমা এজে রানা পরিচালিত ‘মৃত্যুদণ্ড’। এতে অভিনয় করেছিলেন রুবেল, কবিতা, সোহেল চৌধুরী ও আঁখি। ‘ভয়ংকর নারী’, ‘কুখ্যাত জরিনা’, ‘দুর্ধর্ষ পামেলা’ সিনেমায় তিনি নিজেই নাম ভূমিকায় অভিনয় করেন। এই সিনেমাগুলো বেশ ব্যবসা সফল সিনেমা ছিলো। সর্বশেষ তিনি তারিকুল ইসলামের নির্দেশনায় একটি ডিটারজেন্ট পাউডারের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন।


বিবার্তা/অভি/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com