শিরোনাম
লন্ডনে প্রথমবার বেলী আফরোজ, দর্শকের ভালোবাসায় মুগ্ধ
প্রকাশ : ০২ জুলাই ২০১৯, ২৩:৩৩
লন্ডনে প্রথমবার বেলী আফরোজ, দর্শকের ভালোবাসায় মুগ্ধ
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

প্রথমবারের মতো যুক্তরাজ্যের লন্ডনে স্টেজ শো’তে অংশ নিতে গিয়েছিলেন এই সময়ের শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী বেলী আফরোজ। লন্ডনের টাওয়ার হ্যালমেটের বৈশাখী মেলাতে তিনি ৩০ জুন সঙ্গীত পরিবেশন করেন।


লন্ডনে প্রবাসী বাঙ্গালীদের গান শোনাতেই সেখানকার আয়োজকদের নিমন্ত্রণে সেই বৈশাখী মেলায় উপস্থিত হয়েছিলেন বেলী। জীবনের এক অন্যরকম মুহূর্তের মুখোমুখি হন তিনি। কারণ প্রায় পঞ্চাশ হাজার দর্শকের উপস্থিতিতে তাকে সেখানে গান পরিবেশন করতে হয় তাকে।


দেশের বাইরে এমন হাজার হাজার শ্রোতা দর্শকের মধ্যে গান গাওয়ার মধ্যদিয়ে নিজেকে নতুন করে আবিষ্কার করেন বেলী। সকল শ্রোতা দর্শকের প্রতি ভালোবাসা জানিয়ে তিনি মঞ্চে উঠেই শুরুতেই সঙ্গীত পরিবেশন করেন ‘এমন দেশটি কোথাও খুঁজে পাবে না কো তুমি’।


বেলীর কন্ঠে গানটি শোনার সাথে সাথেই উপস্থিত হাজার হাজার দর্শকের মধ্যে যেন আবেগ ছড়িয়ে পড়ে। কারণ অনেক দর্শকে আছেন যারা বহুদিন দেশে আসেন না। তারা যেন একটু বেশিই আবেগাপ্লুত হয়ে পড়েন। এই গানটি শেষ হবার সাথে সাথেই দর্শকের হাততালিতে মুগ্ধ হন বেলী। শেষ হয়ে যায়নি এখানেই।


এরপরই বেলী গেয়ে উঠেন তার নিজের মৌলিক গান। কবির বকুলের লেখায় এবং শওকত আলী ইমনের সুর সঙ্গীতে ‘হায়রে হায়রে’ গানটি। তার নিজের গানে দর্শক মেতে উঠেন। নাচে গানে এক অন্যরকম পরিবেশের সূচনা হয়। তারপর বেলী একে একে পরিবেশন করেন ‘ওরে সাম্পান ওয়ালা’, বাউল শাহ আব্দুল করিমের বেশ কয়েকটি গানসহ আরো বেশ কিছু ফোক গান পরিবেশন করেন।


যতক্ষণ মঞ্চে বেলী ছিলেন ততক্ষণই যেন এক অন্যরকম উচ্ছ্বাস ছড়িয়ে ছিলো শ্রোতা দর্শকের মধ্যে। পুরোটা সময়ই শ্রোতা দর্শক বেলীর গানের মুগ্ধতায় নিজেদের সম্পৃক্ত করে রাখেন।


মুঠোফোনে লন্ডন থেকে বেলী বলেন, এবারই প্রথম লন্ডনে গেলাম গান গাইবার জন্য। অবশ্যই ধন্যবাদ যারা এই অনুষ্ঠানের আয়োজক ছিলেন। এতো বড় মঞ্চে হাজার হাজার দর্শকের মধ্যে গান গাইতে পারাটা আমার সঙ্গীত জীবনের এক স্মরণীয় অধ্যায়। এতো ভালোলাগা এই অনুষ্ঠানকে ঘিরে তা আমি ভাষায় প্রকাশ করতে পারবোনা। সত্যিই, আমরা যারা শিল্পী তাদের গানের মূল অনুপ্রেরণা দর্শক। তাদের ভালোবাসার মধ্যেই আমরা বেঁচে থাকি, তাদের ভালোবাসা নিয়েই আমরা এগিয়ে যাই আগামীর পথে।


তিনি বলেন, লন্ডনের মাটিতে গান গেয়ে সত্যিই মন ভরে গেলো আমার। বুকের গভীরে অনেকদিন সুখের স্মৃতি হয়ে থাকবে লন্ডনে আমার প্রথম স্টেজ শো। যারা আমার সঙ্গে মঞ্চে বিভিন্ন যন্ত্র বাজিয়ে সর্বাত্বক সহযোগিতা করেছেন তাদের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ।
বেলী আফরোজ জানান, আজই তিনি ঢাকার উদ্দেশে রওয়ানা হবেন।


এদিকে গেলো ঈদে বেলীর নতুন গান ‘বেদের মেয়ে জোছনা রিটার্নস’ গানটি প্রকাশিত হয়েছে। গানটি লিখেছেন এ মিজান এবং সুর সঙ্গীত করেছেন শওকত আলী ইমন। তার হায়রে হায়রে’ গানটি ২০১৭ সালে প্রকাশিত হয়।


সঙ্গীতে তার আজকের অবস্থানের জন্য তার মা আজমেরী বেগমের কাছে সবচেয়ে বেশি কৃতজ্ঞ বেলী। ২০১২ সালে পাওয়ার ভয়েজ’ রিয়েলিটি শো প্রতিযোগিতায় চতুর্থ স্থান অধিকার করেন তিনি।


বিবার্তা/অভি/শারমিন


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com