শিরোনাম
রবির নির্দেশনায় ‘বীরাঙ্গনার যুদ্ধ’তে শিল্পী সরকার
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৭
রবির নির্দেশনায় ‘বীরাঙ্গনার যুদ্ধ’তে শিল্পী সরকার
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

কিছুদিন আগে জাতীয় পতাকাকে নিয়ে মো. রবিউল সিকদার ‘আমাদের অর্জন’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছিলেন। এটি নির্মাণ করে নির্মাতা হিসেবে বেশ প্রশংসা কুড়ান তিনি। আর তখনই তিনি স্বপ্ন দেখেন একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের। তাই চলতি বছরের শুরুতে তিনি ‘বীরাঙ্গনার যুদ্ধ’ নামের একটি সিনেমা নির্মাণের কাজ শুরু করেন।


সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করছেন গুণী অভিনেত্রী শিল্পী সরকার অপু। ‘বীরাঙ্গনার যুদ্ধ’র গল্প রচনা করেছেন রবিউল সিকদার নিজেই। এই সিনেমা নিয়ে তার অনেক স্বপ্ন। কিন্তু সেই স্বপ্ন পূরণ হবে কী না জানা নেই তার। কারণ সিনেমাটি নির্মাণ করতে গিয়ে আর্থিক সংকটে পড়ে গেছেন তিনি। কিন্তু তারপরও তার চেষ্টা থেমে নেই। তিনি তারমতো করেই সিনেমাটি নির্মাণে এগিয়ে যাচ্ছেন।


রবিউল সিকদার বিশ্বাস করেন ‘বীরাঙ্গনার যুদ্ধ’ যে ধরনের গল্প তা নির্মাণে তার পাশে কেউ সহযোগিতার হাত বাড়িয়ে দিলে তিনি সিনেমাটি অল্প সময়ে দ্রুত শেষ করে তা দর্শকের সামনে তুলে ধরতে পারতেন। একজন শিল্পী হিসেবে একটি ভালো কাজের প্রতি দায়বদ্ধতা, ভালোলাগার জায়গা থেকে নাম ভূমিকায় অভিনয় করছেন শিল্পী সরকার অপু।


অপু বলেন, রবিউল একজন বীরাঙ্গনার জীবনের গল্প তুলে ধরার চেষ্টা করেছে। তার নির্দেশনায় এর আগেও আমি কাজ করেছি। কিন্তু এই কাজটি তার স্বপ্নের কাজ। তাই একজন শিল্পী হিসেবে তার সেই স্বপ্নপূরণে আমি পাশে দাঁড়িয়েছি। আমি বিশ্বাস করি রাষ্ট্রীয় পর্যায় থেকে এই ধরনের কাজে এগিয়ে এসে রাষ্ট্রের সম্পৃক্ততা থাকা উচিত। তাহলে ভবিষ্যৎ প্রজন্ম বীরাঙ্গনাদের জীবন কাহিনী সম্পর্কে জানতে পারবে।


রবিউল শিকদার জানান, শিল্পী সরকার অপু ছাড়াও এই সিনেমায় আরো অভিনয় করছেন টাইগার রবি, রবিন সুমনসহ আরো বেশ কয়েকজন। গুণী নির্মাতা নূরুর আলম আতিকের হাত ধরেই মিডিয়াতে রবিউল শিকদারের অভিষেক। তার স্বপ্নের সিনেমা ‘বীরাঙ্গনার যুদ্ধ’ তিনি যথাযথভাবে শেষ করতে পারবেন এই স্বপ্ন নিয়েই এগিয়ে যাচ্ছেন তিনি।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com