শিরোনাম
ফেরার কথা থাকলেও ফিরছেন না তিনি
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫৭
ফেরার কথা থাকলেও ফিরছেন না তিনি
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

গেলো বছরের শেষপ্রান্তে চিত্রনায়িকা তামান্না জানিয়েছিলেন এই ফেব্রুয়ারিতে দেশে ফিরবেন তিনি। যে কারণে দেশে ফেরার আগেই সিনেমাতে কাজ করার ব্যাপারে দেশ থেকে সুইডেনে তামান্নার সঙ্গে বেশ ক’জন নির্মাতা কথাও বলেছিলেন। কিন্তু রবিবার সুইডেন থেকে তামান্না জানান, কিছু পারিবারিক কাজে তাকে এই মুহূর্তে ভীষণ ব্যস্ত সময় পার করতে হচ্ছে এবং তার বাবা-মা কিছুটা অসুস্থ বিধায় আপাতত দেশে ফেরা হচ্ছে না তার।


তবে তিনি জানান, আগামী জুন মাসে তিনি দেশে ফিরবেন। সেই সময়ে সবকিছু ব্যাটে বলে মিলে গেলে তখন তিনি সিনেমায় কাজ করবেন। তামান্না বলেন, ভীষণ ইচ্ছে ছিলো এবারের ফেব্রুয়ারিতে দেশে ফেরার। কারণ বহুবছর আমি বই মেলায় যাই না। এবার ইচ্ছে ছিলো বই মেলায় যাবার। আমার প্রিয় প্রিয় কিছু লেখকের বই কেনারও ইচ্ছে ছিলো। আবার ক’জন নির্মাতার সঙ্গেও সিনেমাতে কাজ করার ব্যাপারে চূড়ান্ত কথা হয়েছিলো। কিন্তু শেষমেশ পারিবারিক কিছু কাজে আমাকে এখন ভীষণ ব্যস্ত সময় কাটাতে হচ্ছে। আবার আমার বাবা-মা’ও কিছুটা অসুস্থ। তাদের দেখ ভালোর জন্যও আমাকে সুইডেনেই থাকতে হচ্ছে। তাই আপাতত দেশে আসা কোনোভাবেই সম্ভব হচ্ছে না।


তিনি বলেন, ইচ্ছে আছে চলতি বছরের জুন মাসে দেশে ফেরার। সেই সময়ে যদি ব্যাটে বলে মিলে যায় তাহলে নিশ্চয়ই সিনেমাতে অভিনয় করবো। কারণ সিনেমাই কিন্তু আমাকে আজকের তামান্নাতে পরিণত করেছে। যদিও আমি দেশের বাইরে থাকি। কিন্তু মনটা দেশের জন্য, দেশের সিনেমার জন্য ব্যাকুল হয়ে থাকে। প্রতিনিয়তই কিন্তু আমি দেশের সিনেমার আপডেট রাখার চেষ্টা করি।


প্রয়াত শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘ভণ্ড’খ্যাত নায়িকা তামান্না দীর্ঘদিন ধরেই সুইডেনে আছেন। চলচ্চিত্রে এসে তামান্না দেশের শীর্ষ স্থানীয় একজন নায়িকায় নিজেকে পরিণত করেছিলেন। কিন্তু একজন মেয়ে হিসেবে সমাজের নিয়মের মধ্যে থেকে জীবনের সঙ্গে আপোষ করে সুইডেনে পাড়ি জমিয়ে শীর্ষে থেকেও চলচ্চিত্র অঙ্গন থেকে অনেকটাই নীরবে সরে যান। আবারো চলচ্চিত্রাঙ্গনে ফেরার ইচ্ছে প্রকাশ করছেন তামান্না। নিজেকে মানসিক ভাবে যেমন পরিবর্তন করেছেন ঠিক তেমনি চলচ্চিত্রে অভিনয়ের জন্যও নিজেকে প্রস্তুতও করেছেন।


তামান্না বলেন, দেখতে দেখতে জীবন থেকে কীভাবে যেন রোবটের মতো বিশটি বছর পেরিয়ে গেছে। এই বিশটি বছর আমাকে কেউ যেন কন্ট্রোল করছিলো। আমি রোবটের মতো শুধু নির্দেশনাই শুনছিলাম। আমি এতোটাই বোকা এবং আবেগী ছিলাম যে আমি যে নিয়ন্ত্রিত হয়ে জীবন যাপন করছি তা বুঝতে পারিনি। কিন্তু এই সময়ে এসে তা আমি উপলব্ধি করছি। আর তাই আমার ফেলে আসা চলচ্চিত্র জীবনে আমি আবার ফিরে যেতে চাচ্ছি।


তামান্না বিগত প্রায় দু’বছর যাবত সুইডেনে ‘হোমসান কালচারাল এসোসিয়েশন’র নৃত্য ও অভিনয়ের নির্দেশক হিসেবে কাজ করছেন। সর্বশেষ তিনি মঈন বিশ্বাসের ‘পাগল তোর জন্যরে’ চলচ্চিত্রে অভিনয় করেন।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com