শিরোনাম
‘সারা জীবন আমি হরমোনের সমস্যায় ভুগছি’
প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:২৫
‘সারা জীবন আমি হরমোনের সমস্যায় ভুগছি’
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিদ্যা বালান বলিউডের আলোচিত ভারতীয় মডেল ও চলচ্চিত্র অভিনেত্রী। দর্শকদের কাছে অত্যান্ত মেধাবি অভিনেত্রী হিসেবে পরিচিতি বলিউড এই অভিনেত্রী। তিনি বলিউড চলচ্চিত্রে কর্মজীবন প্রতিষ্ঠার পাশাপাশি বাংলা, তামিল, মালয়ালম এবং হিন্দি ভাষার চলচ্চিত্রে অভিনয় করেছেন। তরুণ বয়সেই চলচ্চিত্রের সাথে তার সম্পৃক্ততা ঘটে এবং ১৯৯৫ সালে হাম পাঞ্চ হিন্দি সাইটকমের মাধ্যমে প্রথম অভিনয়ে আসেন।


তুমহারি সুল্লু’ (২০১৭) ছবির সময়ে থেকেই অনেকটা ওজন বাড়িয়েছেন বিদ্যা বালন। ‘পরিণীতা’ (২০০৫) ছবির ছিপছিপে বিদ্যা বালন এখন কেবলই স্মৃতিপটে রাখা। তবে ওজন বেড়ে যাওয়ায় কোনও আক্ষেপ নেই বিদ্যার। বরং কেউ ওজন কমানোর কথা বললেই চটে যান বিদ্যা।


হরমোনজনিত সমস্যায় কারণে স্বাস্থ্যগত দিকে দিয়ে তিনি ভারী। এজন্য বিভিন্ন সময়ে হয়েছেন সমালোচিত। শরীর নিয়ে কখনও কখনও প্রশ্নবাণে তাকে হেনস্তা করা হয়েছে। নিজের লক্ষ্যকে স্থির করে সমালোচনা পেরিয়ে আজ শক্ত অবস্থান গেরেছেন এই অভিনেত্রী। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি শরীর নিয়ে অবজ্ঞা ও উপহাসের বিভিন্ন কথা গণমাধ্যমকে জানিয়েছেন।


বিদ্যা জানান, ‘সারা জীবন আমি হরমোনের সমস্যায় ভুগছি। একসময় লোকে বলত এত সুন্দর দেখতে তোমায়, একটু ওজন কমিয়ে ফেল। এটা শুনতে সবসময় ভালো লাগত না। আমি ব্যায়াম করতাম। তাতে হরমোনের সমস্যা কিছু কমেছিল। কিন্তু বিরতিতে আবার বেড়ে যায়।’
তিনি জানান, এক সময় শট দেয়ার পর আর মনিটরে দেখতাম না। এই ভয়ে, মনিটর দেখলেই যদি মনে হয় মোটা লাগছে।


সমালোচকদের প্রতি প্রশ্ন রেখে বিদ্যা বলেন, কীভাবে লোকে জানতে পারছে, আমি শরীরচর্চা করছি না? কত চ্যালেঞ্জ পেরোতে হচ্ছে, তার খবর কেউ রাখে কি? লোকে ভাবে, ভুল খাবার, শরীরচর্চা না করার জন্য মোটা হয়ে যাচ্ছি। সেটা সত্যি নয়। হরমোনের সমস্যার জন্য কখনও রোগা হতে পারলাম না। তবে মানুষ অন্যভাবে বিচার করে। শরীরচর্চা করতে বললেই আমার রাগ হয়।


স্বাস্থ্য নিয়ে ঘরে-বাহিরে যেসব নারীরা সমালোচিত হন তাদের মুখ বন্ধ করে না রেখে উচিত জবাব দেয়ার পরামর্শ দেন বিদ্যা।


বিদ্যা বালান ২০০৫ সালে ‘পরিণীতা’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয়েছিল তার। ‘লাগে রহো মুন্না ভাই’, ‘ভুল ভুলাইয়া’, ‘দ্য ডার্টি পিকচার’ ও ‘কাহানি’ হলো তার কয়েকটি উল্লেখযোগ্য সিনেমা। অভিনয়ের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ফিল্মফেয়ার পুরস্কার। এছাড়া তাকে ২০১৪ সালে ভারত সরকার কর্তৃক দেশের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মশ্রী পদক দেয়া হয়।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com