শিরোনাম
নতুন বছরে ভিন্ন পরিকল্পনায় কাজী সোমা
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৯, ১৪:০৫
নতুন বছরে ভিন্ন পরিকল্পনায় কাজী সোমা
ছবি : আলিফ হোসেন রিফাত
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

এক যুগেরও বেশি সময় ধরে দেশ বিদেশে স্টেজ শো’তে সঙ্গীত পরিবেশন করে আসছেন কণ্ঠশিল্পী কাজী সোমা। বছরের নির্দিষ্ট স্টেজ মৌসুমেই যে তিনি স্টেজ শো’তে ব্যস্ত থাকেন তা নয়। বলা যায় পুরো বছরজুড়েই কাজী সোমা স্টেজ শো’তে ব্যস্ত থাকেন।


শুধু স্টেজ শো’ নিয়ে ব্যস্ত থাকার কারণে নিজের মৌলিক গানের প্রতি মনোযোগ দেয়ার সময় হয়ে উঠেনি তার। আর তাই নতুন বছরে নিজের নতুন মৌলিক গান সৃষ্টিতে মনোযোগ দিবেন তিনি। এরইমধ্যে সঙ্গীত পরিচালক নাজির মাহমুদের সঙ্গে কথা হয়েছে। সোমার জন্য তিনি নতুন নতুন গানের সুর সৃষ্টি করবেন। আর সেসব সুরের গীতিকবিতা লিখবেন আহমেদ রিজভী।


কাজী সোমা বলেন, বছরজুড়ে স্টেজ শো নিয়েই ব্যস্ত থাকতে হয় আমাকে। যে কারণে নিজের মৌলিক গান সৃষ্টির ক্ষেত্রে মনোযোগ দেয়া সম্ভব হয়ে উঠেনা। নতুন বছর শুরু হয়েছে। নতুন বছরে নিজের মৌলিক গান সৃষ্টিতে একটু বেশিই মনোযোগ দেবার চেষ্টা করবো। এরইমধ্যে সঙ্গীত পরিচালক নাজির মাহমুদ ভাইয়ের সঙ্গে কথা হয়েছে। আহমেদ রিজভী আমার একজন প্রিয় গীতিকার। আমি চাই আমার মনের মতো কিছু গান তিনি লিখে দিবেন। আর তাতেই আশা করছি নতুন বছরে আমার ভক্ত শ্রোতাদের জন্য মনের মতো গান করতে পারবো।



এদিকে আজ কাজী সোমার জন্মদিন। প্রতিবছরের মতো এবারো পরিবারের সাথেই কাটবে তার জন্মদিন। ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের মরহুম কাজী আতাউর রহমান ও হাসনা বেগম দম্পতির কন্যা কাজী সোমা পেশাগতভাবে গানের সাথে সম্পৃক্ত ২০০৫ সাল থেকে। তার সবচেয়ে প্রিয় সঙ্গীতশিল্পী রুনা লায়লা। কাজী সোমার স্বপ্ন রুনা লায়লার সামনে জীবনের কোনো একদিন সঙ্গীত পরিবেশন করা।


অপরদিকে কিছুদিনের মধ্যেই স্টেজ শো’তে স্পেন যাবার কথা রয়েছে কাজী সোমার। আগামী ১৬ জানুয়ারি তিনি নারায়ণগঞ্জে একটি স্টেজ শো’তে পারফর্ম করবেন। জন্মদিন প্রসঙ্গে কাজী সোমা বলেন, বিগত বেশ কয়েকবছর ধরে আমি জন্মদিনে দুপুরের খাবারের সময়টুকু মিরপুরে অসহায় এতিম বাচ্চাদের সঙ্গে কাটাই। এবারো তার ব্যতিক্রম হবে না।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com