শিরোনাম
শাবনূরকে নিয়ে শাহনূরের তথ্যচিত্র
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০১৯, ১৭:৩৫
শাবনূরকে নিয়ে শাহনূরের তথ্যচিত্র
ছবি: মোহসীন আহমেদ কাওছার (শাবনূরের সর্বশেষ জন্মদিনে তোলা)
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

সিনেমায় শাবনূর শাহনূরের সিনিয়র হলেও দু’জনের মধ্যে সম্পর্কটা বন্ধুত্বের। রাজধানীর যে এলাকায় শাবনূরের বসবাস ঠিক কাছাকাছি এলাকাতেই শাহনূরেরও বসবাস। তাই বন্ধুর টানে বন্ধু প্রায় সময়ই একে অন্যের কাছে ছুটে যান।


সর্বশেষ গেলো ১৭ ডিসেম্বর দুই বান্ধবীর দেখা হয়। সেদিন ছিল শাবনূরের জন্মদিন। শাবনূরের বাসার ছাদের উপরে ঘরোয়া সেই আয়োজনেই দু’জনের দেখা হয়েছিলো। আর সেখানেই শাহনূর সিনেমায় তার সবচেয়ে প্রিয় বান্ধবী শাবনূরকে নিয়ে তথ্যচিত্র নির্মাণের বিষয়টি শাবনূরকে অবহিত করেন। বিষয়টি জানার পর শাবনূর বেশ আগ্রহ প্রকাশ করেন।


শাহনূর বলেন, ''শাবনূর আমার অনেক প্রিয় একজন অভিনেত্রী। আমার প্রিয় একজন বান্ধবী, প্রিয় একজন মানুষ। যেহেতু সিনেমায় তার অভিনয়ের পঁচিশ বছর চলছে , তাই তার সাফল্যের পথচলাকে কেন্দ্র করে আমি একটি তথ্যচিত্র নির্মাণের পরিকল্পনা করেছি। বিষয়টি আমি শাবনূরকে অবগতও করেছি। শাবনূর সম্মতি দিয়েছে। এখন তার দীর্ঘ পঁচিশ বছরের নানান বিষয় নিয়ে গবেষণার কাজ চলছে। আশা করছি চলতি বছরের শুরুতেই তথ্যচিত্র নির্মাণের কাজ শুরু করতে পারবো।''


শাবনূর বলেন, ''অভিনয় জীবনের পথচলায় আমার অনেক অর্জন, অনেক প্রাপ্তি। দর্শকের ভালোবাসায় আমি আজকের শাবনূর। শাহনূর আমার খুব ভালো একজন বন্ধু। সে যদি যথাযথভাবে তথ্যচিত্রটি নির্মাণ করতে পারে তবে সেটা নিঃসন্দেহে ভালো কিছু হবে।''


শাহনূর জানান, শাবনূরকে নিয়ে তথ্যচিত্র নির্মাণের তাকে সার্বিকভাবে সহযোগিতা করবেন নির্মাতা তাজু কামরুল। সেইসাথে চলচ্চিত্রাঙ্গনের অনেক তারকা, পরিচালক’সহ আরো অনেকেই শাবনূরকে নিয়ে এই তথ্যচিত্র নির্মাণে শাহনূরকে সহযোগিতা করবেন বলে আশ্বাস দিয়েছেন।


এদিকে তথ্যচিত্রটি নির্মাণের পর তা কোথায় প্রদর্শিত হবে সে ব্যাপারে এখনই কিছু জানাতে আগ্রহী নন শাহনূর।



তবে শাহনূর জানান, অবশ্যই শাবনূরকে সঙ্গে নিয়েই তথ্যচিত্রটির প্রথম প্রদর্শনী হবে বড় কোন আয়োজনের মধ্যদিয়ে। আগামী জন্মদিনেও তা হতে পারে।


যদি তাই হয় তবে আগামী দীর্ঘ প্রায় দশমাসে শাবনূরকে নিয়ে শাহনূর একটি তথ্যবহুল তথ্যচিত্রই নির্মাণ করতে পারবেন। এ ক্ষেত্রে শাহনূরের আন্তরিক চেষ্টাটাই হয়ে উঠতে পারে এই তথ্যচিত্র নির্মাণে দৃষ্টান্ত। এদিকে দীর্ঘদিন শাবনূরকে নতুন কোন সিনেমায় দেখা যাচ্ছে না। নতুন বছরেও কোনো সিনেমায় অভিনয় করবেন কিনা সে ব্যাপারেও নিশ্চয়তা পাওয়া যায়নি। শাহনূর এরইমধ্যে শেষ করেছেন তার নতুন সিনেমা ‘ইন্দুবালা’র কাজ।


বিবার্তা/অভি/কামরুল


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com